ব্রেকিং নিউজ
Home / খেলাধুলা / ইংল্যান্ডকে হারিয়েই কোয়ার্টারে বাংলাদেশ

ইংল্যান্ডকে হারিয়েই কোয়ার্টারে বাংলাদেশ

বাংলাদেশের ছুড়ে দেয়া ২৭৫ রানের জবাবে ইংল্যান্ড ১০ বল হাতে থাকতে ২৬০ রানে গুটিয়ে যায়। বাংলাদেশ প্রথমবারের মত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠে গেছে।

ইংল্যান্ড ২৭৬ রানের টার্গেট দেয়ার পর ফিল্ডিয়ে নেমে তিন উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ। ১৯ রান করে মঈন আলী সাজঘরে ফেরার পর আউট হয়েছেন অ্যালেক্স হেলস।
দলীয় ৪৩ রানের সময় দুই ব্যাটসম্যানের ভুল বোঝাবুঝির সুযোগ কাজে লাগান সৌম্য সরকার ও মুশফিকুর রহিম। ২১ বল খেলে ১৯ রান করে রান আউট হন আলী।
দলীয় ৯৭ রানে বাংলাদেশকে দ্বিতীয় সাফল্য এনে দিয়েছেন অধিনায়ক মাশরাফি। ২৯ রান করে মুশফিকের হাতে ধরা পড়েন অ্যালেক্স হেলস। আর ১২১ রানে উইকেটের পেছনে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ইয়ান বেল। তিনি উদ্বোধনীতে নেমে ৮২ বলে ৭ চারে করেন ৬৩ রান।
রুবেলের ওই ওভারের চতুর্থ বলে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারি লাইনে সাকিবের দুর্দান্ত ক্যাচে ফেরেন মরগান। তিনি রানের খাতায় খুলতে পারেননি। আর দলীয় ১৩২ রানে তাসকিনের বল জেমস টেইলরের ব্যাটের কানায় লেগে স্লিপে গেলে তা লুফে নিতে ভুল করেননি ইমরুল কায়েস।
এরপর অনেকটা থিতুঁ হতে থাকা জো রুট আর জস বাটলারের জুটি ভাঙেন টাইগার ক্যাপ্টেন মাশরাফি। দলীয় ১৬৩ রানে রুট তার বলে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য হন। রুট করেন ২৯ রান। এরপর জস বাটলার ও ক্রিস ওকস ৭৫ রানের জুটি গড়ে দারুণভাবে ইংল্যান্ডকে লড়াই য়ে ফেরান।
তবে দলীয় ২৩৮ রানে তাসকিনের বলে বাটলার উইকেটের পেছনে ক্যাচ দিলে আবারও বাংলাদেশ খেলায় ফেরে। বাটলার করেন ৫২ বলে ৬ চার এক ছক্কায় ৬৫ রান। একই রানে রানঅাউট হন ক্রিস জর্ডান। দলীয় ২৬০ রানে রুবেলের বলে বোল্ড হন ব্রড।
রিপোর্ট লেখা পর্যন্ত ইংল্যান্ডের স্কোর ৪৮ ওভারে ২৬০/৯। ক্রিজে আছেন ক্রিস ওকস ৪২ ও অ্যান্ডারসন ০ রানে।
এর আগে টস হেরে মাহমুদুল্লাহ রিয়াদের শতরান ও মুশফিকুর রহিমের ৮৯ রানের ভর করে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশ করে ২৭৫ রান।

2 comments

  1. Today very pleasures day for us..our teams has been won……???
    So Heartiest congratulations to the tigers….!!!!
    May Allah bless them…////

  2. Today very pleasures day for us..our teams has been won……???
    So Heartiest congratulations to the tigers….!!!!
    May Allah bless them…////