ব্রেকিং নিউজ
Home / খেলাধুলা / যেখানে এসে এক হলো আ.লীগ-বিএনপি

যেখানে এসে এক হলো আ.লীগ-বিএনপি

দু’মাসের অচলাবস্থা। হরতাল-অবরোধ। পেট্রলবোমা-গুলি। ভাল নেই মানুষ। প্রতি মুহূর্ত তাদের কাটছে অনিশ্চয়তা আর শঙ্কায়। এমনই এক ঘোর অন্ধকার সময়ে এলো সে মাহেন্দ্রক্ষণ। পেসার রুবেল হোসেন তার বিখ্যাত ইয়র্কারে উড়িয়ে দিলেন অ্যান্ডারসনের স্ট্যাম্প। বিশ্বকাপের অ্যালবামে ঠাঁই পাওয়ার মতো এক ছবি। মাঠে আনন্দে উদ্বেলিত মাশরাফিরা। তাদের সঙ্গী ১৬ কোটি মানুষ। এখানে কোন ভেদ নেই, আওয়ামী লীগ নেই, বিএনপি নেই। ধর্ম-বর্ণ আর শ্রেণিরও কোন সঙ্কট নেই। সবাই এক কাতারে। সবাই ঐক্যবদ্ধ। সবাই একদল। চির প্রতিদ্বন্দ্বী ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও বিএনপির কর্মসূচিও যেখানে এক।

বিশ্বকাপ ক্রিকেটে ইংল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ দল কোয়ার্টার ফাইনালে খেলা নিশ্চিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মঙ্গলবার দেশবাসীকে বিজয় মিছিল করার আহ্বান জানিয়েছেন। বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোটও আজ বিজয় মিছিলের কর্মসূচি দিয়েছে। এ উপলক্ষে বিএনপি আজ সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত হরতাল শিথিল করেছে।
প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে বাংলাদেশ ছাত্রলীগ আজ বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিন থেকে আনন্দ মিছিল করার ঘোষণা দিয়েছে।
এদিকে গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান হরতাল শিথিল করে বিজয় মিছিল করার কর্মসূচির ঘোষণা দেন। একই সঙ্গে আজ সন্ধ্যা ছয়টা থেকে আগামী শুক্রবার ভোর ছয়টা পর্যন্ত হরতাল পালনের আহ্বান জানানো হয়েছে। মঙ্গলবার সকালে তাদের বিজয় মিছিল হওয়ার কথা রয়েছে।
টানা অবরোধের পাশাপাশি গত রোববার থেকে ৭২ ঘণ্টার হরতাল কর্মসূচি দিয়েছিল ২০-দলীয় জোট।