ব্রেকিং নিউজ
Home / বিশ্ব / ভারতে জঙ্গি হামলার আশঙ্কায় সতর্কতা জারি, বিমানে আত্মঘাতী বিস্ফোরণের হুমকি

ভারতে জঙ্গি হামলার আশঙ্কায় সতর্কতা জারি, বিমানে আত্মঘাতী বিস্ফোরণের হুমকি

KONICA MINOLTA DIGITAL CAMERA২৪ অক্টোবর ২০১৪: ভারতের আহমেবাদ, মুম্বাই ও কোচি বিমানবন্দরে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে। আত্মঘাতী বোমা হামলা চালানো হবে এমন খবরে দেশটির গোয়েন্দারা বিমানবন্দর কর্তৃপক্ষকে চিঠি দিয়েছে।

গোয়েন্দারা জানিয়েছে, শুক্রবার দিন শেষে শনিবার শুরুর মুহূর্তে এয়ার ইন্ডিয়ার দুটি ফ্লাইটে আত্মঘাতী বোমা হামলাকারীরা উঠতে পারে। এ জন্য আহমেবাদ, মুম্বাই ও কচি বিমানবন্দর কর্তৃপক্ষকে যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

নয়াদিল্লির ব্যুরো অব সিভিল অ্যাভিয়েশন সিকিউরিটি হেডকোয়ার্টার থেকে প্রেরিত ওই চিঠি অনুযায়ী আত্মঘাতী বোমা হামলাকারীরা শনিবার ভোরে আহমেবাদ-মুম্বাই এবং মুম্বাই-কোচি বিমানবন্দরগামী ফ্লাইটে উঠতে পারে। দুটি ফ্লাইটে আত্মঘাতী হামলাকারী আলাদাভাবে উঠতে পারে বলেও উল্লেখ করা হয়েছে। তাই সংশ্লিষ্ট বিমানবন্দর কর্তৃপক্ষকে যথাযথ ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেওয়া হয়েছে।

২৫ অক্টোবর দেশটিতে দিওয়ালি উৎসবের শেষ দিন। এ উপলক্ষে ভারতজুড়ে আলকায়েদা কিংবা ইসলামিক স্টেট (আইএস) আত্মঘাতী হামলা চালাতে পারে বলে একটি সূত্র আশঙ্কা প্রকাশ করেছে।

ভারতের বিমানবন্দরের পরিচালক আর কে সিং গোয়েন্দাবাহিনীর চিঠিটি পাওয়ার বিষয়টি স্বীকার করেছেন। সেইসঙ্গে উল্লিখিত বিমানবন্দরগুলোতে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বলেও জানান তিনি।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া