ব্রেকিং নিউজ
Home / বিশ্ব / ইসরাইলি বাহিনী আইএসের মতোই নৃশংস : ইসরাইলি এমপি

ইসরাইলি বাহিনী আইএসের মতোই নৃশংস : ইসরাইলি এমপি

Haneen Zoabi Mp২০ অক্টোবর ২০১৪: ইসরাইলি নেসেট সদস্য হ্যানিন জোয়াবি ইসরাইলি প্রতিরক্ষা বাহিনীকে (আইডিএফ) ইরাক ও সিরিয়ায় সক্রিয় ইসলামিক স্টেটের (আইএস) সাথে তুলনা করে বলেছেন, যে পাইলট ফিলিস্তিনিদের ওপর বোমা বর্ষণ করে সে ‘ছুরি দিয়ে মাথা কেটে ফেলা সন্ত্রাসীর চেয়ে কম কিছু নয়।’

বালাদ পার্টির সদস্য ইসরাইলি আরব সদস্য ওই নারী রোববার চ্যানেল২ কে আরো বলেন, ‘তারা তাদের ছুরি দিয়ে একের পর একজনকে হত্যা করছে, আর আইডিএফ সুইচ টিপে ডজন ডজন ফিলিস্তিনিকে হত্যা করে।
তিনি বলেন, বোমা ফেলার সময় সৈন্য বিমান থাকায় তিনি তার শিকারদের দেখতে পান না। কিন্তু তা সত্ত্বেও যে লোক ছুরি দিয়ে কারো মাথা কাটে তার চেয়ে কম সন্ত্রাসী নন। আর যারা নিহত ফিলিস্তিনিদের ছবি তুলে হাসে, আমি মনে করি তারাও কম সন্ত্রাসী নন। তারা ছুরির চেয়েও বেশি লোককে হত্যা করছে।
তিনি বলেন, যারা এম১৬ ও বিমান দিয়ে শত শত লোককে হত্যা করছে তারা ছোরাবাজদের চেয়ে বড় সন্ত্রাসী।
তিনি বলেন, ‘আমি উভয় দলকেই খুনি সেনাবাহিনী মে করি। তাদের কোনো সীমারেখা নেই, তাদের কোনো রেডলাইন নেই।’
তার এই বক্তব্যের বিরুদ্ধে ইসরাইলে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়েছে। পরিবহনমন্ত্রী ইসরাইল কাতজ তার ফেসবুকে বলেছৈন, ‘এটা সুস্পষ্টভাবেই মানহানিকর, রাষ্ট্রদ্রোহি এবং বিদ্রোহ।’ তিনি বলেন, তিনি মন্ত্রিসভার পরবর্তী সভায় তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের দাবি জানাবেন।
লিকুদ দলের নেসেট সদস্য মিরি রাগেভ বলেন, হ্যানিন জোয়াবি ইসরাইলের বিপজ্জনক শত্রু। তার স্থান হওয়া উচিত কারাগারে, নেসেটে নয়। তিনি বিপজ্জনক সন্ত্রাসী।
সূত্র :