ব্রেকিং নিউজ
Home / খেলাধুলা / জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে ফিরছেন সাকিব

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে ফিরছেন সাকিব

sakib২০ অক্টোবর ২০১৪: জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য প্রাথমিক দল ঘোষণা কনা হয়েছে। আসন্ন এই সিরিজে দিয়েই দলে ফিরছেন বহিসস্কারের মধ্যে পড়া বিশ্বের সেরা অল রাউন্ডারদের মধ্যে অন্যতম সাকিব আল হাসান। দলে নতুন মুথ জুবায়ের হোসেন। ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রাথমিক দলে থেকেও শেষ পর্ন্ত আর জায়গা না পাওয়া জুবায়ের এবার ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে ডাক পেলেন।

নিষেধাজ্ঞা কাটিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্ট খেলার সুযোগ পাচ্ছেন সাকিব আল হাসান। দলে ফেরানো হয়েছে শাহাদাত হোসেন এবং মার্শাল আইয়ু্বকেও। বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে চেন্নাই যাওয়া পেসার আল-আমিন হোসেনকেও রাখা হয়েছে প্রাথমিক তালিকায়।

জিম্বাবুয়ে ‘এ’ দলের বিপক্ষে ভালো পারফরম্যান্সের পুরস্কার হিসেবেই দলে সুযোগ পেয়েছেন জুবায়ের। তবে দলে ডাক পাননি জিম্বাবুয়ে ‘এ’ দলের বিপক্ষে বেসরকারি টেস্টে এক ম্যাচে ১৫ উইকেট পাওয়া সাকলাইন সজীব। নিষেধাজ্ঞার কারণে সোহাগ গাজী না থাকায় স্পিন শক্তি বৃদ্ধির জন্য জুবায়েরকে নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিবিসি। বিসিবির নির্বাচক কমিটির প্রধান ফারুখ আহমেদ জুবায়ের প্রসঙ্গে বললেন, তার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। সে যদি একাদশে সুযোগ পায়, ঘরের মাঠে তার শুরুটা সহজ হবে।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট শুরু হবে ২৫ অক্টোবর, ঢাকায়।
বাংলাদেশ দল:
মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), সাকিব আল হাসান, শামসুর রহমান, মুমিনুল হক, রুবেল হোসেন, শুভাগত হোম, মাহমুদুল্লাহ, শফিউল ইসলাম, জুবায়ের হোসেন, শাহাদাত হোসেন, মার্শাল আইয়ুব, আল-আমিন হোসেন ও তাইজুল ইসলাম।