ব্রেকিং নিউজ
Home / বিশ্ব / উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনকে নিয়ে নানা প্রশ্ন

উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনকে নিয়ে নানা প্রশ্ন

 Kim-Jong-Un১১ অক্টোবর ২০১৪: উত্তর কোরিয়ার ক্ষমতাসীন দলের নেতা কিম জং-উনকে নিয়ে নানা প্রশ্ন উঠেছে! তিনি আছেন কিংবা নেই এমন প্রশ্নো উঠেছে বিশ্ব সংবাদমাধ্যমে।

দেশটির ক্ষমতাসীনদল দ্য ওয়ার্কার্স পার্টি অব নর্থ কোরিয়া’র প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে দেশটির নেতা কিম জং-উন উপস্থিত ছিলেন না।এ বিষয়ট নিয়ে পশ্চিমা সংবাদমাধ্যমসহ বিশ্বের বিভিন্ন দেশে নানা প্রশ্ন দেখা দিয়েছে। শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা।

গতকাল শুক্রবার দলটির ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়। রীতি অনুযায়ী দলের প্রধান হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল।কিন্ত তিনি কেনো উপস্থিত ছিলেন না তারও কোনো জবাব নেই।

সংবাদমাধ্যমে বলা হচ্ছে, ৩১ বছর বয়সী উত্তর কোরীয় নেতা কিম জং-উন হয়ত অসুস্থ কিংবা তিনি মারা গেছেন। কোনো কোনো সংবাদমাধ্যমে বলা হচ্ছে, দেশটিতে অভ্যূত্থান ঘটেছে।

সে কারণে তাকে আর প্রকাশ্যে দেখা যাচ্ছে না। তার বোন হয়ত এ ঘটনার নেপত্থ্যে রয়েছেন।

প্রায় মাসাধিক সময় ধরে কিম জং-উনকে কোনো অনুষ্ঠানে যোগ দিতে দেখা যায়নি। সে কারণে ধারণা করা হচ্ছে, তিনি হয়ত গুরুতর অসুস্থ অথবা মারা গেছেন কিংবা সামরিক অভ্যূত্থানে ক্ষমতাচ্যুত হয়েছেন। গত মাসে রাষ্ট্র নিয়ন্ত্রিত টেলিভিশন জানায়, কিম জং-উন অসুস্থ রয়েছেন।

শুক্রবার উত্তর কোরিয়ার কর্মকর্তারা রাজধানী পিয়ংইয়ংয়ের কুমুসান প্রাসাদে কিম জং-উনের বাবা ও দাদার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে যান। কিন্তু কিম নিজে সেখানে উপস্থিত ছিলেন না। তিনবছরের মধ্যে এ প্রথম তিনি প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন।