ব্রেকিং নিউজ
Home / Uncategorized / জাতীয় সংগীতে বাংলাদেশের বিশ্ব রেকর্ড

জাতীয় সংগীতে বাংলাদেশের বিশ্ব রেকর্ড

image‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ গেয়ে বিশ্ব রেকর্ড গড়তে যাচ্ছে বাংলাদেশ।

আজ বুধবার সকাল থেকেই জন¯্রােত আসতে থাকে প্যারেড গ্রাউন্ডের দিকে। বেলা সোয়া ১১টার মধ্যেই তিন লাখ মানুষ স্থান করে নেয় প্যারেড গ্রাউন্ডে। এদিকে, মাঠে জায়গা না পেয়ে বাহিরে অংশ নেন আরো প্রায় কয়েক লাখ মানুষ।

বিশ্বের ইতিহাসে এই প্রথম এতো বেশি মানুষের অংশগ্রহণে জাতীয় সংগীত পরিবেশিত হলো। যা ইতিপূর্বে গাওয়া পৃথিবীর সব সংগীতের রেকর্ড ভঙ্গ করেছে। এর আগে এ রেকর্ডটি ছিল ভারতের। ১ লাখ ২১ হাজার ৬৫৩ মানুষ এতে অংশ নিয়েছিলেন।

মূল অনুষ্ঠানের আগে দুইবার প্রস্তুতিমূলকভাবে জাতীয় সংগীত গান উপস্থিত লাখো জনতা। সাবইকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার ছাড়াও দেশের বিভিন্ন বেসরকারি টেলিভিশন সরাসরি সম্প্রচার করে। ফলে সকাল ১১টা ২০ মিনিটে গোটা জাতিই একসঙ্গে গেয়ে ওঠে “আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি”।

‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ কর্মসূচি বাস্তায়ন করেছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও সশস্ত্র বাহিনী বিভাগ। মানব পতাকার পর এটি হচ্ছে বাংলাদেশের জন্য জাতীয় সংগীতের আরেকটি বিশ্ব রেকর্ড।

One comment

  1. ভাই ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ গেয়ে বিশ্ব রেকর্ড গড়ার খরব রেখে লাভ কি ? তারা যে কোন রেকর্ড করতে পারে তা আমরা জানি , বিশ্ববাসী ও জনে ।