ব্রেকিং নিউজ
Home / সিলেট / সি‌লে‌ট বিভাগে গত ২৪ ঘণ্টায় ১০ জ‌নের মৃত্যু

সি‌লে‌ট বিভাগে গত ২৪ ঘণ্টায় ১০ জ‌নের মৃত্যু

 

সিলেট বিভাগে গতকাল শনিবার সকাল আটটা থেকে আজ রোববার সকাল আটটা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মারা গেছেন ৬১৭ জন।

একই সময়ে বিভাগে ১ হাজার ২২৩ জনের নমুনা পরীক্ষা করে ৪৪০ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৬৪৬ জন। শনাক্তের হার ৩৫ দশমিক ৯৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে সিলেট জেলায় ছয়জন, সুনামগঞ্জে একজন ও মৌলভীবাজারে তিনজন বাসিন্দা রয়েছেন। আজ রোববার দুপুরে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন শনাক্ত রোগীদের মধ্যে সিলেট জেলায় রয়েছেন ২৬৬ জন, সুনামগঞ্জে ৭৮ জন, হবিগঞ্জে ৬৩ জন ও মৌলভীবাজারে ৩৩ জন। এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ হাজার ৬৪৬। এর মধ্যে সিলেটের রয়েছেন ২২ হাজার ৮৭২ জন, সুনামগঞ্জের ৩ হাজার ৯৭৯ জন, হবিগঞ্জের ৪ হাজার ৮১ জন ও মৌলভীবাজারের ৪ হাজার ৭১৪ জন।

বিভাগে এ পর্যন্ত মারা গেছেন ৬১৭ জন। এর মধ্যে সিলেটের ৪৯২ জন, সুনামগঞ্জের ৪৪ জন, হবিগঞ্জের ২৮ জন ও মৌলভীবাজারে ৫৩ জন রয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে নতুন করে ৪৭৩ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে ২৫৫ জন সিলেটে, ৯১ জন সুনামগঞ্জে, ২৯ জন হবিগঞ্জে ও ৯৮ জন মৌলভীবাজারের বাসিন্দা। এ নিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৪১৯।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায় বলেন, সিলেট বিভাগে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩৮৫। এর মধ্যে ২৬৮ জন চিকিৎসা নিচ্ছেন সিলেটের বিভিন্ন হাসপাতালে। এ ছাড়া সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৪৬ জন, হবিগঞ্জে ৩৮ জন ও মৌলভীবাজারে ৩৩ জন।