ব্রেকিং নিউজ
Home / সিলেট / সিলেটে ১দিনে করোনায় আরও ৬ জনের মৃত্যু, রেকর্ড পরিমাণ শনাক্ত

সিলেটে ১দিনে করোনায় আরও ৬ জনের মৃত্যু, রেকর্ড পরিমাণ শনাক্ত

 

সিলেট বিভাগে একদিনে করোনায় আরও ৬ জনের মৃত্যু, রেকর্ড শনাক্ত
সিলেটে করোনা শনাক্তের নতুন রেকর্ড হচ্ছে প্রতিদিন। আর প্রতিদিনই ভাঙছে এ শনাক্তের রেকর্ড। লকডাউন, কঠোর বিধিনিষেধ কোনো কিছুতেই এ বিভাগে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনায় নতুন আক্রান্ত হয়েছেন রেকর্ড ৪৪২ জন। শনাক্তের হার ৪৩ দশমিক ১২ শতাংশ।

বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল ৮টা থেকে শুক্রবার (৯ জুলাই) সকাল ৮টা পর্যন্ত বিভাগে করোনায় মৃত্যু হয়েছে ছয়জনের। এদের মধ্যে সিলেটের পাঁচজন ও মৌলভীবাজারের একজন রয়েছেন। একইসময় বিভাগে করোনামুক্ত হয়েছেন ১৩৬ জন।

বিভাগের চার জেলার মধ্যে সিলেটে করোনা শনাক্তের হার ৪৮ দশমিক ২৩ শতাংশ, মৌলভীবাজারে ৪৮ দশমিক ৯১ শতাংশ, হবিগঞ্জে ৩৫ দশমিক ৩৮ শতাংশ ও সুনামগঞ্জে ২৯ দশমিক ১৭ শতাংশ।

শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

স্বাস্থ্য বিভাগের প্রতিবেদন অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের চার জেলায় ১ হাজার ২৫ জনের নমুনা পরীক্ষায় ৪৪২ জনের করোনা শনাক্ত হয়েছে।

আক্রান্তদের মধ্যে সিলেটে ২২৭ জন, সুনামগঞ্জে ৫৬ জন, মৌলভীবাজারে ৬৭ জন ও হবিগঞ্জে ৪৬ জন রয়েছেন। এছাড়া ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৪৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৫৪৭ জনে। আর করোনায় মারা গেছেন ৫১১ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা ২৪ হাজার ৬১৪ জন।

বর্তমানে সিলেটে ৫৫১ জন করোনা রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। প্রতিদিন হাসপাতালে রোগীর সংখ্যা বাড়ায় করোনা ডেডিকেটেড সরকারি-বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে এখন শয্যা খালি নেই। আইসিইউ’র জন্য চলছে হাহাকার। এ অবস্থায় রোগীদের নিয়ে অসহায় অবস্থায় রয়েছেন রোগীর স্বজনরা।

এর আগের দিন সিলেট বিভাগে সর্বোচ্চ ৩৮৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছিল। ওইদিন বিভাগে শনাক্তের হার ছিল ৪০ দশমিক ১৪ শতাংশ।