ব্রেকিং নিউজ
Home / ব্রিটেন সংবাদ / চাকরি হারালেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ক্যামেরনের মা

চাকরি হারালেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ক্যামেরনের মা

১২ মার্চ, ২০১৬: সরকারি ব্যয় সংকোচন নীতির আওতায় ওয়েস্ট বার্কশায়ারের একটি শিশু কেন্দ্র বন্ধ হয়ে যাওয়ার ফলে চাকরি হারালেন প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের ৮১ বছর বয়সি মা।

ক্যামেরন সরকারের ব্যয় সংকোচন নীতির আওতায় অক্সফোর্ডশায়ারের ৪৪টি শিশুকেন্দ্র বন্ধ করে দেয়ার প্রতিবাদ জানিয়ে গত মাসে একটি পিটিশনে স্বাক্ষর করেন মেরি ক্যামেরন এবং তার বোন ক্লেয়ার কুরি।

ওয়েস্ট বার্কশায়ার কাউন্সিল কর্তৃপক্ষ অবসরপ্রাপ্ত মেজিস্ট্রেট মেরি ক্যামেরনকে নিশ্চিত করেন, শিভেলি এবং এর আশেপাশের শিশুকেন্দ্রগুলি ২৪ মার্চ বন্ধ হয়ে যেতে পারে।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর মা বলেন, ‘শিশুকেন্দ্রটি বন্ধ হয়ে যাওয়ার খবর শুনে আমি খুবই দুঃখ পেয়েছি। তবে এটা চালানোর মতো পর্যাপ্ত অর্থ না থাকলে তো কিছু করার নেই। আমি সত্যিই জানি না কি করা যেতে পারে।’

এই বিষয়ে প্রধানমন্ত্রীকে কিছু বলবেন কি না জানতে চাইলে মেরি ক্যামেরন জানান, তিনি সরকারি কাজে হস্তক্ষেপ করতে চান না।

শিশুকেন্দ্রটিতে মেরি ক্যামেরন স্বেচ্ছাসেবক হিসেবে সপ্তাহে কয়েক ঘন্টা কাজ করতেন। এটি বন্ধ করে দেয়ার ফলে ওয়েস্ট বার্কশায়ার কাউন্সিলের ৩ লাখ পাউন্ড সাশ্রয় হবে।

ইংল্যান্ডে বর্তমানে ৩ হাজার শিশুকেন্দ্র রয়েছে। ১০ লাখের বেশি পরিবার এসব কেন্দ্রের উপর নির্ভরশীল।

২০১০ সালে ডেভিড ক্যামেরন ক্ষমতায় আসার পর ইংল্যান্ডের স্থানীয় কর্তৃপক্ষের শতকরা ৪০ ভাগ অর্থ কমানো হয়। এর ফলে কমপক্ষে ৬৩১ টি শিশুকেন্দ্র বন্ধ হয়ে যায়।

শিশুকেন্দ্র বন্ধের বিপক্ষে যারা অবস্থান নিয়েছেন তাদের বক্তব্য, নতুন পিতামাতার জন্য এসব কেন্দ্র খুবই উপকারী ছিল। ক্যামেরন সরকার ব্যয় সংকোচন নীতির নাম করে প্রয়োজনীয় এই সেবা বন্ধ করে দেয়ার মাধ্যমে পরিবারের পাশাপাশি শিশুদের একটি প্রজন্মকে ক্ষতিগ্রস্ত করছে। সূত্র: এনডিটিভি

– See more at: http://bangla.newsnextbd.com/article223032.nnbd/#sthash.MtEI3hKQ.dpuf