ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / খাশোগির হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের নাম ও ছবি প্রকাশ করল তুরস্ক

খাশোগির হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের নাম ও ছবি প্রকাশ করল তুরস্ক

সৌদি আরবের ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগির সন্দেহজনক হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ১৫ ব্যক্তির নাম এবং ছবি প্রকাশ করেছে তুরস্কের একটি পত্রিকা। তুরস্কের ইস্তাম্বুলে অবস্থিত সৌদি আরবের কন্স্যুলেটের ভেতরে খাশোগিকে হত্যার পর তারা দেশটির ভূখণ্ড ছেড়ে চলে যায়।

গতকাল (মঙ্গলবার) তুরস্কের ‘ডেইলি সাবাহ’ খাশোগির হত্যাকাণ্ডে জড়িত সৌদি নাগরিকদের পরিচয় প্রকাশ করেছে। পত্রিকাটি বলেছে, তারা দু’টি ব্যক্তিগত বিমানে করে রিয়াদ থেকে ইস্তাম্বুলে আসে। গত ২ অক্টোবর যেদিন খাশোগি সৌদি কন্স্যুলেটে প্রবেশ করে একই দিনে তারাও সেখানে প্রবেশ করে। এসব ব্যক্তি কন্স্যুলেটে যাওয়ার আগে নিকটবর্তী দু’টি আন্তর্জাতিক হোটেলে ওঠেন। কন্স্যুলেটের অপারেশন শেষ করে ওইদিনই তারা তুরস্ক ত্যাগ করেন। খাশোগির নিখোঁজ হওয়ার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য এসব সন্দেহভাজন ব্যক্তিকে তুরস্কের কর্তৃপক্ষ এখন খুঁজছে বলেও সংবাদ মাধ্যমটি জানিয়েছে।

ভিডিও …click here

এদিকে, এ ঘটনার তদন্তের সঙ্গে জড়িত একজন কর্মকর্তার ঘনিষ্ঠ একটি সূত্র মিডলইস্টআই সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, সন্দেহভাজন তিন ব্যক্তি সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে নিরাপত্তা দেয়ার দায়িত্বে নিয়োজিত বিশেষ ইউনিটের সদস্য। এদের একজন সৌদি নিরাপত্তা বাহিনীর ফরেনসিক বিভাগের প্রধান বলেও ওই সূত্রটি জানিয়েছে।

এদিকে, ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী জেরিমি হান্ট লন্ডনে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূতকে তলব করেছেন এবং নিখোঁজ সাংবাদিক জামাল খাশোগির বিষয়ে অবিলম্বে যথোপোযুক্ত জবাব চাওয়া হয়েছে। এরপর তিনি সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল আয-জোবায়েরের সঙ্গে টেলিফোনে কথা বলেন এবং খাশোগির নিখোঁজের ঘটনায় রিয়াদকে সতর্ক করেন।#

পার্সটুডে