ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / দুর্নীতির অভিযোগে সরিয়ে দেয়া হলো তিতাস গ্যাসের এমডিকে

দুর্নীতির অভিযোগে সরিয়ে দেয়া হলো তিতাস গ্যাসের এমডিকে

২০ মার্চ, ২০১৬: দুর্নীতিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির এমডি (ভারপ্রাপ্ত) নওশাদ ইসলামকে সরিয়ে দেয়া হয়েছে।

রবিবার বিদ্যৃৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মীর মো. আসলাম উদ্দিন এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, তিতাস গ্যাসের জিএম (ভিজিলেন্স) মীর মশিউর রহমানকে ভারপ্রাপ্ত এমডি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।
অপরদিকে নওশাদ ইসলামকে মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানির এমডি হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। পেট্রোবাংলা সূত্র এ তথ্য জানায়।
প্রসঙ্গত, গত ১৮ মার্চ গ্যাস বিস্ফোরণে বনানীর ওই বাড়িটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। গ্যাসের লাইনে ফুটো থাকা ও সেখান থেকে গ্যাস বের হওয়ার কথা তিতাস কর্তৃপক্ষকে জানিয়ে ব্যবস্থা নেয়ার জন্য ওই বাড়ির মালিক তিন দফা অভিযোগ জানান। কিন্তু তিতাস গ্যাস কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি। তা ছাড়া ওই গ্যাস বিস্ফোরণের জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশন তিতাস গ্যাস কর্তৃপক্ষকে দায়ী করে।

2 comments

  1. সাইফুল ইসলাম

    কিছুদিন আগে বনানী, ঢাকা তে তিতাস গ্যাস এর লাইন থেকে ভয়াবহ অগ্নিকান্ড ঘটল, আমি মনে করি এইরুপ ঘটনার জন্ম তিতাস গ্যাস কোম্পানি কর্মকর্তা কর্মচারীরাই দিয়ে থাকেন। যেখানে ০৩টি চুলার (ডাবল) অনুমতি নিয়ে অর্থাৎ ০৩ টি রাইজার দিয়ে ৭১ টি চুলার কাজ করা হচ্ছে। এতে করে ভবন এবং বাসিন্দাদের জান-মাল সহ আশেপাশের ভবন সহ বহুমািএক ঝুকি রয়েছে।
    আমার প্রশ্ন যে, কিভাবে এত বড় দুর্নীতি করা হচ্ছে, এর প্রতিকার কি?
    তাছাড়া এই ভবনটির রাজউক কতৃক প্রদক্ত সঠিক নকশা ও যাচাই বাচাই করতে indobangla এর মাধ্যমে সরকারের কাছে আকুল আবেদন এই যে, উক্ত ভবন (১৪+৩)এর বিষয়ে সঠিক তদন্তপূর্বক ব্যবস্থা করিতে যথাযথ মর্জি হয়।

    • সাইফুল ইসলাম

      ভবনটির ঠিকানা :- এডভান্সড মিলিন্ডা, ৭২, মালিবাগ ১ম লেন(ফরচুন মার্কেট এর বিরীতে), মৌচাক মোড়, ঢাতা-১২১৭।