ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / টাকা চুরি বিষয়ে অর্থমন্ত্রীর সংবাদ সম্মেলন মঙ্গলবার

টাকা চুরি বিষয়ে অর্থমন্ত্রীর সংবাদ সম্মেলন মঙ্গলবার

১৪ মার্চ ২০১৬: কেন্দ্রীয় ব্যাংকের বৈদেশিক মুদ্রার রিজার্ভ থেকে প্রায় ৮০০ কোটি টাকার সমপরিমাণ ডলার চুরির ঘটনা নিয়ে আগামীকাল মঙ্গলবার সংবাদ সম্মেলন করবেন অর্থমন্ত্রী। এদিন সকাল ১১টায় সচিবালয়ে অর্থমন্ত্রণালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। মঙ্গলবার সকাল ১১টার দিকে সংবাদ সম্মেলনের কথা নিশ্চিত করেছেন মন্ত্রীর একান্ত সচিব এস এম জাকারিয়া হক।

এর আগে মন্ত্রী অর্থ মন্ত্রণালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘এটা সিরিয়াস ব্যাপার। আই টেক ইট ভেরি সিরিয়াসলি।’ এ বিষয়ে বিবৃতি দিবেন কি না জানতে চাইলে মুহিত জানান, তিনি গভর্নর আতিউর রহমানের জন্য অপেক্ষা করছেন। বাংলাদেশ ব্যাংকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হবে কি না জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘ডেফিনেটলি দেয়ার উড বি চেইঞ্জেস।’

এদিকে সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকের শুরুতেই অর্থমন্ত্রী রিজার্ভ চুরির বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেন। বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে। বৈঠকের পর এ বিষয়ে জানতে চাইলে অর্থমন্ত্রী উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে। গভর্নর ফিরে আসলে এ বিষয়ে কথা বলব ৷ সেটা আজও হতে পারে, কালও হতে পারে।’ ঘটনার দু’মাসেও বাংলাদেশ ব্যাংক এ বিষয়ে অর্থমন্ত্রী, অর্থমন্ত্রণালয় কিংবা ব্যাংকের পরিচালনা পর্ষদকেও অবহিত করেনি। এ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে মুহিত রোববার জানিয়েছিলেন, কেন্দ্রীয় ব্যাংকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’ প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করে এ বিষয়ে একটি বিবৃতি দেবেন বলেও জানিয়েছিলেন মুহিত।