ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / নিঃশর্ত ক্ষমা চাইলেন খাদ্যমন্ত্রী

নিঃশর্ত ক্ষমা চাইলেন খাদ্যমন্ত্রী

১৪ মার্চ, ২০১৬: যুদ্ধাপরাধী মীর কাসেম আলীর মামলার রায় নিয়ে মন্তব্য করায় আদালত অবমাননার অভিযোগে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। আজ সোমবার আইনজীবী মামুন মাহবুবের মাধ্যমে নিঃশর্ত ক্ষমা চেয়ে সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় একটি আবেদন করেন খাদ্যমন্ত্রী।  মামুন মাহবুব সাংবাদিকদের জানিয়েছেন, ‘মন্ত্রী দেশের বাইরে থাকায় এক সপ্তাহের সময়ের আবেদন করেছি।’ একইসঙ্গে মন্ত্রী সশরীরে হাজির হওয়ার ব্যাপারে এক সপ্তাহের সময় আবেদন করা হয়েছে।

এর আগে গত ৮ মার্চ আদালত অবমাননার অভিযোগে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে তলব করেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগের নয় বিচারপতির পূর্ণাঙ্গ বেঞ্চ এ আদেশ দেন। ১৫ মার্চ সকাল ৯টায় খাদ্যমন্ত্রী কামরুল ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মোজাম্মেল হককে অভিযোগের ব্যাখ্যা দিতে আপিল বিভাগে সশরীরে হাজির হতে বলা হয়েছে। এ ছাড়া প্রধান বিচারপতি সম্পর্কে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের কারণে তাদের বিরুদ্ধে আদালত অবমাননার কার্যক্রম কেন শুরু করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। ১৪ মার্চের মধ্যে তাদেরকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালত অবমাননার অভিযোগে একই সঙ্গে সরকারের দুজন মন্ত্রীকে আপিল বিভাগে তলব ও রুল জারির ঘটনা স্বাধীন বাংলাদেশের বিচারবিভাগের ইতিহাসে এটাই প্রথম বলে দাবি করছেন সংশ্লিষ্ট পর্যবেক্ষকরা।