ব্রেকিং নিউজ
Home / Uncategorized / কক্সবাজারে কার্গো বিমান বিধ্বস্ত, পাইলট নিহত: নিখোঁজ দুই

কক্সবাজারে কার্গো বিমান বিধ্বস্ত, পাইলট নিহত: নিখোঁজ দুই

০৯ মার্চ, ২০১৬: কক্সবাজারে মাছের পোনা বহনকারী একটি কার্গো বিমান সাগরে বিধ্বস্ত হয়ে এক পাইলট নিহত হয়েছেন। এই ঘটনায় আরো দুইজন নিখোঁজ রয়েছেন। বুধবার সকাল সাড়ে নয়টার দিকে বিমানটি নাজিরাটেক সমুদ্র পয়েন্ট এলাকার বাঁকখালী মোহনায় বিধ্বস্ত হয়।

কার্গো বিমানটিতে ক্যাপ্টেন মুরাদ, ফার্স্ট অফিসার ইরান, ফ্লাইট ইঞ্জিনিয়ার অ্যান্ড্রি  ও নেভিগেটোর কুলটুনাক ছিলেন। এদের মধ্যে ক্যাপ্টেন মুরাদ নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।  কক্সবাজার সদর থানার ওসি মো. আসলাম হোসেন জানান, ট্রু এভিয়েশনের আন্তনভ ২৬ মডেলের বিমানের  চার আরোহীর সবাই রাশিয়ার নাগরিক ছিলেন।  এদের মধ্যে ক্যাপ্টেন গোফরে (৪৮) নামের এক পাইলটকে মৃত এবং কো-পাইলট পেট্রো ভিবেনকে (৪৫) আহতাবস্থায় উদ্ধার করা হয়। দুর্ঘটনায় এখনো দুইজন নিখোঁজ রয়েছেন। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে দুইজনকে উদ্ধার করা হয়।

 সত্যতা নিশ্চিত করে সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর) কক্সবাজার ছত্রধর ত্রিপুরা জানান, চারজনের মধ্যে দুইজন উদ্ধার হয়েছে। তবে এদের মধ্যে এক পাইলটকে মৃত উদ্ধার করা হয়েছে।

কক্সবাজার বিমানবন্দরের ম্যানেজার সাধন কুমার মহন্ত জানান, বুধবার সকাল সাড়ে ৯টার দিকে কক্সবাজার বিমানবন্দর থেকে উড্ডয়নের পর বঙ্গোপসাগরের নাজিরাটেক পয়েন্টে বিমানটি বিধ্বস্ত হয়।

বেসরকারি এ কার্গো বিমানটি চিংড়ি পোনা আনা নেয়ার কাজ করেতো। ‘ট্রু এভিয়েশন’ নামের এ বিমানটি কক্সবাজার থেকে যশোর যাচ্ছিল বলে জানান সাধন কুমার মহন্ত ।

তিনি বলেন, ‘ঘটনাস্থলে বিমান বাহিনীর উদ্ধারকারী হেলিকপ্টার ও কোস্টগার্ডের একটি টিম উদ্ধার তৎপরতা চালাচ্ছে।’