ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / ঢাকা বার নির্বাচনে আওয়ামী লীগপন্থীদের নিরঙ্কুশ জয়

ঢাকা বার নির্বাচনে আওয়ামী লীগপন্থীদের নিরঙ্কুশ জয়

২৭ ফেব্রুয়ারি ২০১৬: ঢাকা আইনজীবী সমিতির ২০১৬-২০১৭ কার্যকরী কমিটির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল নিরঙ্কুশ জয় লাভ করেছে।  শনিবার ভোর ৬টায় নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করেন বারের প্রধান নির্বাচন কমিশনার মো. শাহ আলম খান।  ২৭টি পদের মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ২১টিতে জয় পেয়েছে সাদা প্যানেল। সভাপতি নির্বাচিত হয়েছেন সাইদুর রহমান মানিক ও সাধারণ সম্পাদক হয়েছেন আইয়ুবুর রহমান।

অন্যদিকে, বিএনপি সমর্থিত নীল প্যানেল সিনিয়র ভাইস প্রেসিডেন্টসহ ৬ পদে বিজয়ী হয়েছে। এছাড়া সাদা প্যানেল থেকে সহ-সভাপতি পদে আবু বারেক ফরহাদ, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক পদে আব্দুস সালাম খান, সহ-সাধারণ সম্পাদক পদে মো. শাহাদাত হোসেন ভুইয়া, লাইব্রেরি সম্পাদক পদে আলী আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক পদে লাকী আক্তার ফ্লোরা, দপ্তর সম্পাদক পদে আব্দুল হাই মামুন এবং খেলাধুলা সম্পাদক পদে মো. বাহারুল আলম বাহার নির্বাচিত হয়েছেন। অপরদিকে নীল প্যানেলের ব্যাপক ভরাডুবির মধ্যেও সিনিয়র সহ-সভাপতি পদে আফেরোজ বেগম শেলী, ট্রেজারার পদে আবু বকর সিদ্দিকী ও সমাজকল্যাণ সম্পাদক পদে শাফিকুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

এছাড়াও ১৫টি সদস্য পদের মধ্যে সাদা প্যানেল থেকে ১২জন এবং নীল প্যানেল থেকে ৩ জন নির্বাচিত হয়েছেন। সদস্য পদে সাদা প্যানেলের নির্বাচিত প্রার্থীরা হলেন-অ্যাডভোকেট আমিনুল আহসান মাসুম, ইমারত হোসেন বাচ্চু, হাজেরা বেগম আজরা, মোহাম্মাদ আবু সাঈদ সিদ্দিক টিপু, নাসিম জাহান রুবি, নুরজাহান আক্তার পারভীন, মরিয়ম বেগম তুলি, সাহিদা পারভীন নদী, মো. বিল্লাল হোসেন লিজন, নুরুল ইসলাম তালুকদার, তাইবুর রহমান তুহিন ও মোহাম্মাদ নুর হোসেইন। সদস্য পদে নীল প্যানেলে বিজয়ী প্রার্থীরা হলেন-অ্যাডভোকেট আজমেরী আহমেদ চৈতি, মো. আব্দুল মোমেন খান মামুন ও মোহাম্মাদ রোকনুজ্জামান সুজা। এর আগে গত ২৪ ও ২৫ ফেব্রুয়ারি ঢাকা আইনজীবী সমিতি ভবনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। শুক্রবার ভোট গণনা শুরু ও শনিবার সকালে গণনা শেষে ফলাফল ঘোষণা করা হয়। এবার মোট ১৫ হাজার ৫০ জন আইনজীবী ভোটারের মধ্যে ৮ হাজার ১৩৪ জন আইনজীবী ভোটাধিকার প্রয়োগ করেন। প্রথম দিন বুধবার ২ হাজার ৯৭৫ জন এবং বৃহস্পতিবার ৫ হাজার ১৫৯ জন আইনজীবী ভোটাধিবার প্রয়োগ করেন।