ব্রেকিং নিউজ
Home / খেলাধুলা / মোহাম্মদ আলীকে নাইটহুড দিতে গণস্বাক্ষর

মোহাম্মদ আলীকে নাইটহুড দিতে গণস্বাক্ষর

২৭ ফেব্রুয়ারি ২০১৬: কিংবদন্তি মুষ্ঠিযোদ্ধা মোহাম্মদ আলীকে ব্রিটেনের মর্যাদাপূর্ণ নাইটহুড উপাধী দেয়ার জন্য একটি গণস্বাক্ষর অভিযান শুরু হয়েছে। এতে এরই মধ্যে যোগ দিয়েছেন ক্রীড়াঙ্গন ও রাজনীতির নামী-দামী তারকারা। এর মধ্যে আছেন অলিম্পিক জয়ী বক্সার নিকোলাস অ্যাডামস, অ্যান্থনি জশুয়া ও লন্ডনের মেয়র বরিস জনসন।

মাত্র কয়েক দিনে এই প্রচারণায় ১২ হাজারের বেশি স্বাক্ষর পড়েছে। মোহাম্মদ আলী কয়েক দিনের মধ্যে লন্ডনে আসছেন তার জীবনের উপর একটি শো’ উদ্বোধন করার জন্য। সেই পরিপ্রেক্ষিতে মোহাম্মদ আলীকে ব্রিটেনের নাইটহুড উপাধী দেয়ার আবেদন তোলেন সাবেক বিশ্বচ্যাম্পিয়ন মুষ্ঠিযোদ্ধা ডেভিড হায়ে।

অলিম্পিক চ্যাম্পিয়ন জশুয়া বলেন, নিজের জীবনের যুদ্ধের মধ্য দিয়ে আলী একজন রোল মডেল হয়ে উঠেছেন। নাগরিক অধিকারের আন্দোলনে লড়াই করেছেন তিনি। তিনি কেবল একজন মুষ্ঠিযোদ্ধাই নন, তিনি বহু মানুষের নেতা। মোহাম্মদ আলী কেবলই একজন নামী তারকা নন, তিনি হয়ে পড়েছেন প্রেরণার উৎস।

মেয়র বরিস জনসন বলেন, এটাই মনে হয় হবে আলীর শেষ ব্রিটেন সফর। সম্মানসূচক নাইটহুড উপাধী দেয়ার মধ্য দিয়ে তাকে সম্মান জানানোই হবে সবচেয়ে ভালো। সূত্র: দ্যা টেলিগ্রাফ।