ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / মীর কাসেমের আপিলের চূড়ান্ত রায় ৮ মার্চ

মীর কাসেমের আপিলের চূড়ান্ত রায় ৮ মার্চ

২৪ ফেব্রুয়ারি, ২০১৬:আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দেয়া মৃত্যুদণ্ডাদেশের রায়ের উপর জামায়াত নেতা মীর কাসেম আলীর আপিলের ওপর শুনানি শেষ হয়েছে। রায় ঘোষণার জন্য আগামী ৮ মার্চ দিন ধার্য করেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

বুধবার প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃতাধীন আপিল বিভাগের পাঁচ বিচারপতির বেঞ্চ আপিলের শুনানি শেষে রায়ের জন্য দিন ধার্য করে দেয়।

এর আগে প্রধান বিচারপতি আপিলের রায় ঘোষণা জন্য ২ মার্চ দিন ধার্য করেন। পরে বেলা সোয়া একটায় এই তারিখ পরিবর্তন করে ৮ মার্চ দিন ধার্য করে দেন।
বেঞ্চের অন্য চার সদস্য হলেন- বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি মোহাম্মদ বজলুর রহমান।
সকালে আপিলের উপর রাষ্ট্রপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। পরে তার বক্তব্যের জবাব দেন মীর কাসেম আলীর আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।
 এদিন, আদালতে রাষ্ট্রপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আসামি পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন তার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।
প্রসঙ্গত, ২০১৪ সালের ২ নভেম্বর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ মীর কাসেমকে মৃত্যুদণ্ডের রায় প্রদান করেন। এরপর ওই বছরের ৩০ নভেম্বর ট্রাইব্যুনালের দেওয়া মৃত্যুদণ্ড থেকে বেকসুর খালাস চেয়ে আপিল করেন মীর কাসেমের আইনজীবীরা।