ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / পুরোহিত হত্যা: ১৫ দিনের রিমান্ডে ৩ আসামি

পুরোহিত হত্যা: ১৫ দিনের রিমান্ডে ৩ আসামি

২৩ ফেব্রুয়ারী, ২০১৬: পঞ্চগড় জেলার দেবীগঞ্জে মঠের পুরোহিত মহারাজ যজ্ঞেশ্বর রায় হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেফতার তিন আসামির ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার দুপুরে তাদের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে আদালতের বিচারক ও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোছাম্মদ মারজিয়া খাতুন তাদের রিমান্ড মঞ্জুর করেন। ওই আসামিরা হলেন- পূর্বের জেএমবি মামলার দুই আসামি খলিলুর রহমান ও বাবুল হোসেন এবং স্থানীয় শিবিরকর্মী জাহাঙ্গীর আলম।

এদিকে সোমবার দেবীগঞ্জ থেকে সন্দেহভাজন হিসেবে নাজমুস সাকিব নামের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আয়ুব আলী জানান, হত্যাকাণ্ডে যোগসূত্র থাকার সন্দেহে তাকে আটক করা হয়েছে এবং জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

অন্যদিকে মঠের পুরোহিত হত্যার দায় আইএস স্বীকার করেছে বলে জানিয়েছে অনলাইনে জিহাদী কার্যক্রম পর্যবেক্ষণ এবং বিশ্লেষণকারী যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান সাইট ইন্টেলিজেন্স গ্রুপ। সোমবার তাদের ওয়েবসাইটে তথ্যটি প্রকাশ করা হয়।

রোববার সকাল ৭টায় দেবীগঞ্জ উপজেলার করতোয়া চীন মৈত্রী সেতু সংলগ্ন শ্রী শ্রী সন্তু গৌরীয় মঠের অধ্যক্ষ যজ্ঞেশ্বর দাসাধিকারীকে (৫০) গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় দুর্বৃত্তদের গুলিতে ও ককটেল বিস্ফোরণে মন্দিরের আরো দুইজন পূজারি আহত হন।