ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / ‘যুক্তরাষ্ট্রের চেয়ে নিরাপদ বাংলাদেশ’

‘যুক্তরাষ্ট্রের চেয়ে নিরাপদ বাংলাদেশ’

১৯ ফেব্রুয়ারি ২০১৬: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনসহ সার্বিক নিরাপত্তার দিক থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের চেয়েও বাংলাদেশ ভালো অবস্থানে রয়েছে।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের কথা বলছি কারণ কথায় কথায় ওই দেশের উদাহরণ দেয়া হয়। দেশটির একটি জরিপ সংস্থার রিপোর্টে বিশ্বের নিরাপদ দেশ হিসেবে বাংলাদেশকে ৩০তম দেখানো হয়েছে।

শুক্রবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘বিশ্ব প্রবাসী বাঙালি’ সংগঠনের আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইন-শৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ জিরো টলারেন্স নীতিতে চলছে। আমাদের প্রধানমন্ত্রী এ নীতিতে বিশ্বাসী। প্রবাসীদের নিরাপত্তার জন্য সরকার যথেষ্ট সতর্ক রয়েছে।

বিমানবন্দরে নিরাপত্তার কড়াকড়ি বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন দেশে সন্ত্রাসী তৎপরতা মোকাবেলায় বিমানবন্দরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আমাদের এখানে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশের দূতাবাস থেকে প্রায়ই বলা হচ্ছে বিমানবন্দরের নিরাপত্তা শক্তিশালী না করলে তোমাদের প্লেন আমাদের দেশে যেতে দেবো না।

একেএম বসিরুল আলম চৌধুরী সাবুর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন পুলিশের অতিরিক্ত মহাপরিচালক মোখলেসুর রহমান, ইতালি প্রবাসী লিটন মোল্লা, জার্মানি প্রবাসী আনোয়ার হোসেন ও ইতালি প্রবাসী হোসনে আরা বেগম।