ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / মাহফুজ আনামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

মাহফুজ আনামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

১৫ ফেব্রুয়ারি ২০১৬: একের পর এক মামলা হচ্ছে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে। সোমবার দুপুরে একটি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন দিনাজপুরের একটি আদালত।

এর আগে রোববার দিনাজপুরের অতিরিক্ত মুখ্য বিচারিক আদালতে মামলাটি দায়ের করেন দিনাজপুর জেলা আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য শামসুর রহমান পারভেজ।

তিনি বলেন, ‘বিচারক আহসানুল হক মামলাটি আমলে নিয়ে নথিভুক্ত করেন।’

মামলার আরজিতে বলা হয়, শেখ হাসিনা ও তার আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের প্রতি বাংলাদেশের জনগণের বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে শত্রুতা-ঘৃণা সৃষ্টির লক্ষ্যে একটি সংস্থার নির্দেশনা বাস্তবায়নে মাহফুজ আনাম তার সম্পাদিত ডেইলি স্টার পত্রিকায় মিথ্যা ও বিকৃত তথ্য দিয়ে মনগড়া সংবাদ প্রকাশ করেন।

সেনানিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের সময় দেশের শীর্ষ রাজনীতিবিদদের বিরুদ্ধে দুর্নীতির অসংখ্য মামলা হয়, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ বহু রাজনীতিবিদকে গ্রেফতার করে আইন-শৃঙ্খলা বাহিনী।

সে সময় প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা ডিজিএফআই শেখ হাসিনার বিরুদ্ধে ‘দুর্নীতির খবর’ সরবরাহ করেছিল জানিয়ে গত ৬ ফেব্রুয়ারি এক টেলিভিশন আলোচনায় ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম বলেন, যাচাই না করে তা প্রকাশ করা ছিল ‘বিরাট ভুল’।

তার ওই স্বীকারোক্তির পর আওয়ামী লীগের পাশাপাশি বিএনপি নেতারাও ডেইলি স্টার ও পত্রিকাটির সম্পাদকের ওই ভূমিকার সমালোচনায় মুখর হন।

এঘটনায় এর মধ্যে ঢাকা ও নেত্রকোণার আদালতে মাহফুজ আনামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে দু’টি মামলা হয়েছে। এছাড়া একাধিক জেলায় তার বিরুদ্ধে মানহানির বেশ কয়েকটি মামলাও করা হয়েছে।