ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / চা দোকানির মৃত্যু: শাহআলি থানার ওসি প্রত্যাহার

চা দোকানির মৃত্যু: শাহআলি থানার ওসি প্রত্যাহার

০৫ ফেব্রুয়ারী, ২০১৬: রাজধানীর মিরপুরে পুলিশি হামলায় দগ্ধ হয়ে চা-দোকানি বাবুল মাতুব্বরের (৪৫) মৃত্যুর ঘটনায় শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম শাহীন মণ্ডলকে প্রত্যাহার করা হয়েছে।

শুক্রবার বিকালে তাকে প্রত্যাহার করা হয় বলে নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. মারুফ হোসেন সরদার।

ডিসি মারুফ বলেন, ‘চা দোকানি মৃত্যুর ঘটনায় নিরপেক্ষ তদন্তের স্বার্থে শাহ আলী থানার ওসিকে প্রত্যাহার করে কেন্দ্রীয় রিজার্ভ অফিসে সংযুক্ত করা হয়েছে।’

এর আগে সকালে এ ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে শাহ আলী থানার প্রত্যাহারকৃত চার পুলিশসহ মোট পাঁচজনকে সাময়িক বরখাস্ত করা হয়। বরখাস্ত করা পুলিশ সদস্যরা হচ্ছেন- শাহ আলী থানার উপ-পরিদর্শক (এসআই) মমিনুর রহমান, এসআই নিয়াজউদ্দিন মোল্লা, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) দেবেন্দ্রনাথ ও কনস্টেবল জসীমউদ্দীন ও এসআই শ্রীধাম চন্দ্র হাওলাদার।

এদিকে ঘটনা তদন্তে ডিএমপি সদর দফতর একটি ও মিরপুর বিভাগ আরেকটি কমিটি গঠন করেছে।

ডিএমপি সদর দফতরের তদন্ত কমিটিতে প্রধান করা হয়েছে ডিসি (ডিসিপ্লিন) টুটুল চক্রবর্তীকে। মিরপুর বিভাগের তদন্ত কমিটিতে রয়েছেন অতিরিক্ত ডিসি মাসুদ আহমেদ ও সহকারী কমিশনার (এসি) মাহবুব হোসেন।

ডিসি মারুফ হোসেন সরদার বলেন, ‘কমিটিকে যথাশিগগিরই প্রতিবেদন জমা দিতে নির্দেশনা দেয়া হয়েছে।’

বুধবার রাত দশটার দিকে মিরপুর-১ নম্বর গুদারাঘাট এলাকায় নিজের দোকানে স্টোভের আগুনে দগ্ধ হন বাবুল মাতুব্বর (৪৫)। তার শরীরের ৯৫ শতাংশ পুড়ে যায়। পরে তাকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে তার মৃত্যু হয়।

ওই ঘটনায় নিহতের পরিবার সাতজনকে আসামি করে শাহ আলী থানায় একটি মামলা করেছেন। এর মধ্যে মামলায় পারুল নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।