ব্রেকিং নিউজ
Home / বিশ্ব / প্যারিসে ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহত দেড় শতাধিক, জরুরি অবস্থা জারি

প্যারিসে ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহত দেড় শতাধিক, জরুরি অবস্থা জারি

Paris১৪ নভেম্বর ২০১৫: ফ্রান্সের রাজধানী প্যারিসে স্মরনকালের সবচেয়ে ভয়াবহতম সন্ত্রাসী হামলায় এখন পর্যন্ত অন্তত ১৫৩ জন নিহতের খবর পাওয়া গেছে। স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় স্মরণকালের অন্যতম ভয়াবহ এই সন্ত্রাসী হামলা চালানো হয়। হামলার পর  পুরো ফ্রান্সে জরুরি অবস্থা জারি করেছেন প্রেসিডেন্ট ফ্রাসোয়া ওলাদঁ; বন্ধ করে দেয়া হয়েছে সীমান্ত। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথমবার পুরো দেশে জরুরি অবস্থা জারি করা হয়েছে এবং বন্ধ করা হয়েছে সীমান্ত।

প্যারিস সিটি হলের কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, শহরের মাঝামাঝি বাটাক্লঁ কনসার্ট হলেই অন্তত ১০০ জনের মৃত্যু হয়েছে। এ কনসার্ট হলে বন্দুকধারীরা একজন একজন করে গুলি করে হত্যা করে।  হামলাকারীরা সেখানে শতাধিক মানুষকে আটক করার পর পুলিশ অভিযান চালিয়ে জিম্মি সঙ্কটের রক্তাক্ত অবসান ঘটায়।

অন্য হামলাগুলো হয়েছে স্টেডি ডি ফ্রান্স এবং কয়েকটি বার ও রেস্তোরাঁয়। এর মধ্যে স্টেডিয়ামের কাছের ঘটনাটি আত্মঘাতি বোমা হামলা বলে ধারণা করা হচ্ছে। কতৃপক্ষ প্যারিসবাসীকে ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দিয়েছে। শহরজুড়ে ১৫শ’ সেনাসদস্য মোতায়েন করা হয়েছে।