ব্রেকিং নিউজ
Home / খেলাধুলা / হাথুরুসিংহকে পেতে শ্রীলংকার আনুষ্ঠানিক প্রস্তাব

হাথুরুসিংহকে পেতে শ্রীলংকার আনুষ্ঠানিক প্রস্তাব

hathurusingha১১ সেপ্টেম্বর ২০১৫: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচ হাথুরুসিংহকে পেতে আনুষ্ঠানিক প্রস্তাব দিচ্ছে শ্রীলংকান ক্রিকেট বোর্ড।

শ্রীলংকা ক্রিকেট দলের প্রধান কোচ মারভান আতাপাত্তু এই মাসের প্রথম দিকে পদত্যাগ করার পর হাথুরুসিংহকে ফিরিয়ে নেয়ার কথা ওঠে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে অনুষ্ঠানিক প্রস্তাব দিচ্ছে এমন তথ্য শুক্রবার জানা গেছে।

সম্প্রতি সফরকারী ভারতের কাছে ১-২ ব্যবধানে টেস্ট সিরিজ হারার পর কোচের পদ থেকে সরে দাঁড়ান লংকান দলের এক সময়ের অধিনায়ক।

২০১৪ সালের ১০ জুন বাংলাদেশ দলের দায়িত্ব নেয় হাথুরুসিংহ। এর আগে দুই বছরের জন্য হাথুরুসিংহকে জাতীয় দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

চুক্তি অনুযায়ী আগামী ১ জুলাই থেকে বাংলাদেশে তার নতুন দায়িত্ব নেয়ার কথা ছিল। কিন্তু বিসিবির অনুরোধে ভারতের সঙ্গে সিরিজের কথা চিন্তা করে ২০ দিন আগেই ১০ জুন থেকেই মুশফিক বাহিনীর দায়িত্ব নেন হাথুরুসিংহ।

হাথুরুসিংহের অধীনে বাংলাদেশ দল নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত আইসিসি বিশ্বকাপে প্রথমবারের মতো কোয়ার্টাফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। এরপর নিজ মাঠে টাইগাররা ওয়ানডে সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার পর ভারত ও দক্ষিণ আফ্রিকাকে পরাজিত করে।

বাংলাদেশ ক্রিকেট দলের দায়িত্ব নেয়ার আগে হাথুরুসিংহ ২০১১ সালের সেপ্টেম্বর থেকে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন। এছাড়া শ্রীলংকা দলের কোচিংয়ের দায়িত্বও পালন করেছেন তিনি।