ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / ৩ দিনের ছাত্র ধর্মঘট ডেকেছে শিক্ষার্থীরা

৩ দিনের ছাত্র ধর্মঘট ডেকেছে শিক্ষার্থীরা

no-vat১১ সেপ্টেম্বর, ২০১৫: ভ্যাট প্রত্যাহারের দাবিতে তিন দিনের ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা। ১২ থেকে ১৪ সেপ্টেম্বর ছাত্র ধর্মঘটের এই ঘোষণা দেয়া হয়। অন্যদিকে ভ্যাট প্রত্যাহার না করা হলে লাগাতার ধর্মঘট ও অবস্থান কর্মসূচির কথাও জানায় শিক্ষার্থীরা।

 শুক্রবার রাজধানীর আফতাবনগরে ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এই ঘোষণা দিয়েছে তারা। ‘নো ভ্যাট অন এডুকেশন’ এর সমন্বয়ক জ্যোর্তিময় চক্রবর্তী সংবাদ সম্মেলনে  বলেন, টিউশন ফির ওপর থেকে ভ্যাট প্রত্যাহার ও বাংলাদেশের আর্থ-সামাজিক অবস্থা বিবেচনায় নিয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) মাধ্যমে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জন্য ফি নির্ধারণের নীতিমালা প্রণয়নের দাবিতে আমরা ধর্মঘট পালন করব।
এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে ভ্যাট প্রত্যাহারের দাবিতে ঢাকার রাপা প্লাজার সামনে ধানমন্ডি ২৭ নম্বরে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দুই দফা হামলা চালানো হয়। হঠাৎ করে ২০-২৫ জন যুবক অতর্কিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এই ঘটনার পর গণমাধ্যম কর্মীদের উপস্থিতি বাড়লে ওই যুবকেরা চলে যায়। আবার রাত নয়টার দিকে লাঠি সোঁটা নিয়ে কয়েকজন যুবক আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়ে দ্রুত চলে যান। পরে আন্দোলনরত শিক্ষার্থীরা আবার পথরোধ করে আন্দোলন শুরু করেন।