ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / লন্ডন মেয়র পদে লেবার পার্টির নমিনেশন পেলেন সাদিক খান

লন্ডন মেয়র পদে লেবার পার্টির নমিনেশন পেলেন সাদিক খান

আগামী বছরের মে মাসে অনুষ্ঠিতব্য লন্ডন মেয়র নির্বাচনে লেবার পার্টির প্রার্থী পদে বিজয়ী হয়েছেন লন্ডনের টুটিংয়ের এমপি সাদিক খান। লেবার পার্টির মোট ৬জন প্রার্থীর মধ্যে পার্টির কর্মীদের দেয়া ভোটে তিনি এ বিজয় লাভ করেন। এর ফলে লন্ডন মেয়র পদে প্রথমবারের মত লেবার পার্টির হয়ে কোন এথনিক মাইনরিটির রাজনীতিক লড়বেন। তার প্রাপ্ত ভোট ৪৮ হাজার ১৫২টি। যা মোট প্রাপ্ত ভোটের ৫৮.৯%। সাদিক খানের নিকটতম অন্য প্রার্থী হচ্ছে সাবেক মন্ত্রী থেসা জুয়েল এমপি। তিনি পেয়েছে ৪১.১% ভোট।
শুক্রবার ফলাফল ঘোষনার পর সাদিক খান এক প্রতিক্রিয়ায় বলেন আমি খুবই সম্মানিত বোধ করছি। তিনি বিবিসির রেডিও ফোর’কে বলেন, মেয়র পদে নির্বাচিত হলে হাউজিং সমস্যার সমাধানে প্রধান অগ্রাধিকার থাকবে। বিশেষ করে স্যোশাল হাউজিংয়ের ভাড়া এবং ক্রয়ের ব্যাপারে। এছাড়া তিনি সাশ্রয়ী পাবলিক ট্রান্সপোর্ট এবং বায়ু দুষণ বন্ধে হিথ্রোতে তৃতীয় রানওয়ে নির্মানের বিরুদ্ধে ক্যাম্পেইন করবেন।

এদিকে লন্ডনে লেবার পার্টির মেয়র প্রার্থী নির্বাচনে ৮৭হাজার ৯শ ৫৪ ভোট পড়ে। এতে অন্যান্য প্রার্থী ছিলেন সাবেক মন্ত্রী ডেভিড ল্যামি ও গ্যারেথ টমাস, বর্তমান এমপি মিস এর্বরট এবং ক্রিস্টিন উলমার।