ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / বিএনপিকে জামায়াত ছাড়তে হবে: বদরুদ্দোজা

বিএনপিকে জামায়াত ছাড়তে হবে: বদরুদ্দোজা

b. chudhury১২ জুন ২০১৫: বাঁচতে হলে বিএনপিকে জামায়াত নির্ভরতা ছেড়ে আবারো জিয়ার আদর্শে ফিরে আসতে হবে বলে মন্তব্য করেছেন দলটির প্রতিষ্ঠাতা মহাসচিব ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

শুক্রবার হোটেল সেনারগাঁওয়ে সাবেক মন্ত্রী এ কে এম মাঈদুল ইসলাম চৌধুরীর লেখা ‘আত্মসত্তার রাজনীতি এবং আমার ভাবনা’ বইয়ের প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বদরুদ্দোজা চৌধুরী বলেন, বিএনপি এখন জামায়াত নির্ভর রাজনীতি করছে ৷ তাদের বাঁচতে হলে জামায়াত নির্ভরতা ছেড়ে আবারো শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শে ফিরে আসতে হবে৷

বিএনপি এখন তৃতীয় স্টেজের রাজনীতি করছে বলেও মন্তব্য করেন তিনি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘খুবই চমৎকার সেলসম্যান’ মন্তব্য করে বি চৌধুরী বলেন, নরেন্দ্র মোদির কথা, বক্তব্য ও উপস্থাপনা খুবই সুন্দর। আমরা তার বক্তব্য ও উপস্থাপনায় খুবই মুগ্ধ।

তিনি বলেন, সম্প্রতি বাংলাদেশে সফর কালে মোদি আমাদের ওপর হিন্দি ভাষা চাপিয়ে দিয়ে গেলেন। আমরা যে হিন্দুস্তানি তিনি জানলেন কি করে?

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের ২২টি বিষয়ে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এর মধ্যে ছিটমহল চুক্তিতে তিনি ৪৮ হাজার লোকের সমস্যা সমাধান করেছেন। কিন্তু তিস্তা পাড়ের ২ কোটি মানুষের সমস্যা সমাধানের কি হবে। এ বিষয়টি এখনো অনিশ্চিত। আর যে চুক্তিগুলো হয়েছে, সেগুলো আমরা জিতেছি না হেরেছি এ বিষয় বোঝা যাবে এক বছর পর।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ইনাম আহমেদ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আনোয়ারুল্লাহ চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সভাপতি কবি আব্দুল হাই শিকদার প্রমুখ।