ব্রেকিং নিউজ
Home / Uncategorized / ভারত বিরোধী প্রস্তাব পাস পাকিস্তান পার্লামেন্টে

ভারত বিরোধী প্রস্তাব পাস পাকিস্তান পার্লামেন্টে

Pakistan-Parliament১২ জুন ২০১৫: ভারতের নেতৃত্বকে দায়িত্বজ্ঞানহীন অভিহিত করে পাকিস্তানের পার্লামেন্টে ভারত বিরোধী একটি প্রস্তাব পাস করা হয়েছে। বৃহস্পতিবার সাংবাদিকদের সাথে কথোপকথোনে এ কথা বলেন নওয়াজ শরীফ।

প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ বলেন, ভারতের নেতাদের সম্প্রতি পাকিস্তানের বিরুদ্ধে করা বিভিন্ন মন্তব্যের জন্য পরমাণু সমৃদ্ধ এ প্রতিবেশী দুদেশের সম্পর্কের অবনতি ঘটেছে। এমনকি এজন্য ভারতের বিরুদ্ধে পাকিস্তানের পার্লামেন্টে প্রস্তাবও পাস হয়েছে।

এসময় তিনি আরো বলেন, ভারতের নেতাদের এ ধরনের মন্তব্যের পরও আমরা তাদের সাথে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা চালিয়ে যাব তবে তাদেরও একই আচরণ করা উচিত বলে আমি মনে করি।

নওয়াজ বলেন, ভারতের নেতাদের এ ধরনের দায়িত্বজ্ঞানহীন ও অবিবেচক মন্তব্যে পুরো জাতি এ নিয়ে উদ্বিগ্ন।

এরআগে ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী রাজ্যবর্ধন রাথোর মন্তব্য করেছিলেন, মিয়ানমারে ভারতীয় সৈন্যের প্রবেশ ও সন্ত্রাসবাদ দমনে অভিযান পাকিস্তান ও অন্যান্য দেশের জন্য সতর্কবার্তা এই যে ভারত সন্ত্রাসবাদ দমনে তার ইচ্ছামত যেকোন সময় যেকোন স্থানে অভিযান চালাতে পারে।

এর জবাবে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তান তার এলাকা রক্ষা করবে এবং এ কথা সবার ভাল করে ও স্পষ্টভাবে জেনে রাখা উচিত। বহিরাগতদের জন্য এ দেশে কোনো বিশৃঙ্খলা হতে দেয়া হবে না বলেও জানান তিনি।

এরআগে ভারতের নেতাদের সম্প্রতি পাকিস্তান বিরোধী মন্তব্যের বিরুদ্ধে পার্লামেন্টে সর্বসম্মতভাবে একটি প্রস্তাব পাস করেন নওয়াজ শরীফ। নওয়াজ শরীফ এসময় ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্রমন্ত্রীর বিরুদ্ধে ১৯৭১ সালে পাকিস্তান ভাগের পক্ষে প্রকাশ্য সমর্থনের জন্যও করা সমালোচনা করেন।

সূত্র: দ্যা স্টেটসম্যান