ব্রেকিং নিউজ
Home / খেলাধুলা / হতাশার দিন : কোচ-অধিনায়ককে দুষলেন আশরাফুল

হতাশার দিন : কোচ-অধিনায়ককে দুষলেন আশরাফুল

Mohammad_Ashraful১০ জুন ২০১৫: ভারত দলের ব্যাটিং লাইন আপকে স্পিন বিশেষজ্ঞ বললে হয়তো খুব একটা ভুল বলা হবে না। সেই দলের বিপক্ষে চারজন স্পিনার! শুনতেই তো অস্বস্তি লাগে। পেসার মাত্র একজন। এহেন সিদ্ধান্তের ফলাফলটাও হাতেনাতেই পেলো বাংলাদেশ। প্রথম দিন শেষে কোনো উইকেট না হারিয়ে ভারতের সংগ্রহ ২৩৯ রান। এদিকে এমন একাদশ নিয়ে অভিযোগ তুলেছেন ভক্ত-সমর্থক থেকে শুরু করে ক্রিকেট বোদ্ধারাও। অন্যদিকে, দলের বাইরে থাকা ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল তো সরাসরি দোষারোপ করলেন অধিনায়ক ও কোচকে।

প্রথম দিনের খেলা শেষে ম্যাচ নিয়ে বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে আশরাফুল বলেন, ‘একজন পেসার নিয়ে খেলানোর সিদ্ধান্তটি সঠিক ছিলো না। এই সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক ও কোচ। কারণ একাদশ তারাই নির্ধারণ করেন।’

আশরাফুলের মতে, এমন ফ্ল্যাট উইকেটে ভারত তিনজন পেসার নিয়ে খেলছে, অন্যদিকে আমরা খেলছি মাত্র একজন নিয়ে। মোহাম্মদ শহীদ ছাড়াও আমাদের অন্তত দুজন পেসার রাখা উচিত ছিলো।

‘বৃষ্টির কারণে এক সেশন খেলা হয়নি। এরপর বল আরো বেশী সুইং করেছে, দুর্ভাগ্য আমাদের একজন পেসার। অধিনায়ক মুশফিকুর রহিমের হাতে অন্য কোন অপশন না থাকায় শহীদকেই বল করাতে হয়েছে’, যোগ করেন আশরাফুল।

আলোচনায় শুভাগত হোমকে একাদশে রাখার সিদ্ধান্তটিও ঠিক ছিলো না বলে জানান একসময়ের সেরা ব্যাটসম্যান। সেক্ষেত্রে আবুল হোসেন দলে থাকলে ভালো কিছু সম্ভব হতো বলেই মনে করছেন আশরাফুল।
সূত্র : নয়া দিগন্ত