ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / নতুন সেনাপ্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হক

নতুন সেনাপ্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হক

army chief১০ জুন ২০১৫: বাংলাদেশ সেনাবাহিনীতে নতুন সেনাপ্রধান হিসেবে নিয়োগ পেলেন লেফটেন্যান্ট জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক।

আবু বেলাল মোহাম্মদ শফিউল হক এর আগে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) হিসেবে দায়িত্বরত ছিলেন। তিনি বর্তমান সেনাপ্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়ার স্থলাভিষিক্ত হচ্ছেন।

বর্তমান সেনাপ্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়ার চাকরির মেয়াদ শেষ হচ্ছে আগামী ২৫ জুন।

লেফটেন্যান্ট জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক (এনডিসি,পিএসসি) ২০১৩ সালের ১ জানুয়ারি থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রিন্সিপাল স্টাফ অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন। তারও আগে কমাডেন্ট ও স্টাফ কলেজের কমাডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। লে. জেনারেল শফিউল হক।

লেফটেন্যান্ট জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ১৯৫৮ সালে জন্মগ্রহন করেন। সে ১৯৭৮ সালের ১৮ জুন বাংলাদেশ মিলিটারি একাডেমি হতে আর্মড কোরে শ্রেষ্ট ক্যাডেট হিসেবে ‘গার্ড অব অনার’ পদক পেয়ে কমিশন লাভ করেন।

পরবর্তীতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএ এবং জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ডিফেন্স স্টাডিজ বিষয়ে এমএ ডিগ্রি অর্জন করেন। পরে ইউনিভার্সিটি অব প্রফেশনালস থেক দর্শনে বিষয়ে এমএ ডিগ্রি নেন। বর্তমানে তিনি একই বিশ্ববিদ্যালয়ে ‘রিজওয়ান কানেকটিভিটি’ উপর পিএইচডি করছেন।