ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / ভারতে পোশাক কারখানা স্থাপনের জন্য জমি চেয়েছে বিজিএমইএ

ভারতে পোশাক কারখানা স্থাপনের জন্য জমি চেয়েছে বিজিএমইএ

Bgmea০৭ জুন, ২০১৫: দেশের পোশাক কারখানার মালিকরা পার্শ্ববর্তী দেশে বাংলাদেশি তৈরি পোশাক উৎপাদনকারী ও রফতানিকারকদের জন্য একটি বিনিয়োগ অঞ্চল প্রতিষ্ঠার জন্য ভারতে কমপক্ষে ৫০ একর জমি প্রদানের আহ্বান জানিয়েছেন। খবর বাসসের।

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) এর নবনির্বাচিত সভাপতি আবদুল মাতলুব আহমেদের নেতৃত্বে একটি ব্যবসায়ী প্রতিনিধিদল রবিবার বিকেলে নগরীর সোনারগাঁও হোটেলে সফররত ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করে এই অনুরোধ জানান।

দশ মিনিটের সাক্ষাতের পর মাতলুব আহমেদ সাংবাদিকদের জানান, ভারতের বাজারে খুচরা পোশাকের জন্য একটি ‘ইম্পোর্টিং কোম্পানি অব গার্মেন্ট’ প্রতিষ্ঠা করতে বিজিএমইএ জমির জন্য অনুরোধ করেছে। ‘ভারতের প্রধানমন্ত্রী এই প্রস্তাবকে স্বাগত জানিয়েছেন’ বলে এফবিসিসিআই প্রধান জানান।
তিনি আরো বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বিপক্ষীয় ব্যবসা, বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে তার সফরের সময় স্বাক্ষরিত চুক্তিগুলো বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের ব্যাপারে মোদি ইতিবাচক সাড়া দিয়েছেন।
‘আমরা আশা করি মোদির সফর বাংলাদেশ-ভারত সম্পর্ক বিশেষ করে ব্যবসা, বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে নতুন দিগন্ত উন্মোচন করবে।’
মাতলুব বলেন, দিল্লী ও ঢাকার মধ্যে বাণিজ্য ঘাটতি কমাতে স্বাক্ষরিত চুক্তিগুলো বাস্তবায়নে সহায়তা করার জন্য দুই দেশের বেসরকারি খাতকে যুক্ত করে একটি ‘জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ’ গঠনেরও প্রস্তাব দিয়েছেন তারা।
সাক্ষাৎকালে চট্টগ্রাম চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ (সিসিসিআই)-এর সভাপতি মাহবুবুল আলম বাংলাদেশে বন্দর নগরী চট্টগ্রামের কাছে একটি গভীর সমুদ্র বন্দর স্থাপনের পদক্ষেপ নিতে ভারতের প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন।
এফবিসিসিআই সভাপতি জানান, মোদি মুচকি হেসে এই প্রস্তাবে সাড়া দেন।