ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / বহিষ্কৃত বুয়েট ছাত্রলীগ নেতাদের শিক্ষা কার্যক্রমের সুযোগ দেয়ার নির্দেশ হাইকোর্টের

বহিষ্কৃত বুয়েট ছাত্রলীগ নেতাদের শিক্ষা কার্যক্রমের সুযোগ দেয়ার নির্দেশ হাইকোর্টের

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে বহিষ্কৃত চার ছাত্রলীগ নেতাকে ক্লাস ও পরীক্ষায় অংশগ্রহণের সুযোগসহ শিক্ষার্থী হিসেবে তাদের আনুষাঙ্গিক সুবিধা নিশ্চিত করতে ‍বুয়েট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।
বহিষ্কৃতরা হলেন, বুয়েট শাখা ছাত্রলীগ ছাত্রলীগ সভাপতি শুভ্রজ্যোতি ঠিকাদার এবং সাধারণ সম্পাদক আবু সাঈদ কনক এবং অন্য দুই শিক্ষার্থী হলেন প্রতীক দত্ত ও রাতুল।
সোমবার বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের বেঞ্চ আলাদা রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে রুলসহ এ আদেশ দেয়। রুলে তাদের বিভিন্ন মেয়াদে দেওয়া বহিষ্কারাদেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে। বুয়েট উপাচার্য, রেজিস্ট্রারসহ বিবাদীদের রুলের জবাব দিতে বলা হয়েছে।
রিট আবেদনকারী পক্ষের আইনজীবী সাকিব রেজোয়ান কবির বলেন, এর ফলে ওই চার শিক্ষার্থী ক্লাস ও পরীক্ষায় অংশগ্রহণের সুযোহসহ ছাত্র হিসেবে যাবতীয় সুবিধাদি ভোগ করতে পারবেন। রুলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।
প্রসঙ্গত, হাইকোর্টের এ আদেশের দিনে বুয়েটে গণসংহতি সমাবেশ করেছে ছাত্রলীগ। সমাবেশে ওই দুই নেতাসহ বহিস্কৃত অন্য নেতাদের বহিস্কারাদেশ তুলে নেওয়ার দাবি জানানো হয়।
প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মন্তব্য করায় বুয়েটে ওই শিক্ষক জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনের আওতায় সোমবার শাহবাগ থানায় মামলা হয়েছে। [Adverts]