ব্রেকিং নিউজ
Home / রাজনীতি / ঢাবিতে ছাত্রদল-পুলিশ-ছাত্রলীগ সংঘর্ষ: আহত ৪, গ্রেফতার ৬

ঢাবিতে ছাত্রদল-পুলিশ-ছাত্রলীগ সংঘর্ষ: আহত ৪, গ্রেফতার ৬

বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা চলমান অনির্দিষ্টকালের অবরোধ ও হরতালের সমর্থনে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মিছিল করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। এ সময় মিছিলে পুলিশ-ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় ৪ জন আহত হয়েছে এবং ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।
বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ  মিনার এলাকায় এই মিছিলটি বের করা হয়। এ ঘটনায় ৪ জন আহত এবং ঢাবি ছাত্রদল নেতা আল মেহেদী তালুকদার সহ ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
আহতরা হলেন ছাত্রদলের মহসিন হলের কর্মী ইউসুফ ও আসাদসহ আরো ২ জন। আহত অবস্থায় আসাদকে গ্রেফতার করা হয়। এছাড়া গ্রেফতারকৃত অন্যরা হচ্ছেন- ঢাবি ছাত্রদল নেতা আল মেহেদী তালুকদার, এএফ রহমান হলের জিসান ও শাহবাগ থানা ছাত্রদলের নায়েন। তাদেরকে চানখারপুল মোড় থেকে আটক করা হয়।
প্রত্যক্ষ্যদর্শীরা জানান, মিছিলটি মোকাররম ভবনের গেট থেকে শুরু হয়ে শহীদ মিনারের কাছে গেলে পুলিশ-ছাত্রলীগ কর্মীদের সঙ্গে ছাত্রদল কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এ সময় ছাত্রদলের বেশ কয়েকজন কর্মী আহত হয়।
এ সময় মিছিলে উপস্থিত ছিলেন ঢাবি সূর্যসেন হল ছাত্রদলের ক্রীড়া সম্পাদক মারুফ-উল ইসলাম রনিক, সরদার আমিরুল ইসলাম সাগর, এসএম হলের ক্রীড়া সম্পাদক তানভীর রেজা রুবেল, জহুরুল হক হলের সহ-দফতর সম্পাদক ফজলুর রহমান খোকন প্রমুখ।
এদিকে একই সময় চানখারপুল মোড়ে মিছিল করার প্রস্তুতি নিলে ঢাবি ছাত্রদল নেতা আল মেহেদী তালুকদারসহ ৫ জনকে গ্রেফতার করে পুলিশ।