ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / কার্যালয়ে যেমন আছেন খালেদা জিয়া

কার্যালয়ে যেমন আছেন খালেদা জিয়া

খালেদার প্রেস সচিবের সাক্ষাৎকার

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অভিযোগ করেছেন গত মধ্যরাত থেকে এ পর্যন্ত সরকার নিরাপত্তার অজুহাতে তাকে অবরুদ্ধ করে রেখেছে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অভিযোগ নাকচ করে বলেছেন, খালেদা জিয়া নাটক করছেন।

বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয় ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থায় রয়েছে। কার্যালয়ের সামনের সড়কে দুই প্রান্তে গাড়ি রেখে ব্যারিকেড সৃষ্টি করা হয়েছে। খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে রোববার সন্ধ্যার পর থেকে অফিসের কর্মকর্তা ছাড়া কাউকেই ঢুকতে দিচ্ছে না পুলিশ। আগে থেকে যে সব গণমাধ্যমকর্মী বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ঢুকে পড়েছিলেন তারাও নির্বিঘ্নে সংবাদ সংগ্রহের স্বার্থে সেখানে থেকেই দায়িত্ব পালন করছেন। রোববার সকালে বিএনপি চেয়ারপারসন ডিম, পরোটা, কফি ও আলুর সবজি দিয়ে নাস্তা করেছেন। উদ্ভত পরিস্থিতি নিয়ে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল সোহেল কথা বলেছেন ।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কোন ধরনের খাবার খাচ্ছেন? তার আহার, নিদ্রা সম্পর্কে যদি বলতেন।
প্রেস সচিব: ম্যাডাম খুব অল্প আহার করেন। এখানে ঘুমানোর ব্যবস্থা নেই। অফিসে তো আর ঘুমানো যায় না। এক কাপড়ে তিনি রয়েছেন। তার সঙ্গে প্রয়োজনীয় ঔষধ রয়েছে।

বলা হচ্ছে খালেদা জিয়া তার রাজনৈতিক কার্যালয়ে অবরুদ্ধ রয়েছেন, তো এ ব্যাপারে আন্তর্জাতিক মহলের কোনো প্রতিক্রিয়া পাওয়া গেছে কী?
প্রেস সচিব: এটা তো সবাই দেখছে, কী নির্লজ্জ উপায়ে একজন গণতান্ত্রিক দলের নেতাকে অবরুদ্ধ করা হয়েছে। অনেকেই সহানুভূতি জানিয়েছেন। অধ্যাপক বি চৌধুরী হয়তো ঘনিষ্ট, ড. কামাল হোসেনও উদ্বেগ প্রকাশ করেছেন। বাইরের রাষ্ট্রগুলোও হয়তো করবে।

পুলিশ তো বলেছে বিএনপি চেয়ারপারসন তার বাসায় যেতে পারেন।
প্রেস সচিব: বাসায় যাওয়ার জন্য পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলার চেষ্টা করা হয়েছিল, কিন্তু সাড়া মেলেনি। এর আগেও ম্যাডামকে গত বছর তার বাসায় বালুর ট্রাক দিয়ে আটকে রেখেছিল সরকার। কিন্তু এবার ভিন্ন। কর্তব্যরত অবস্থায় রাজনৈতিক কার্যালয়ে অবরুদ্ধ করে রাখা এবং একই সঙ্গে স্বীকার না করার একটা প্রবণতা সরকারের। এটি নতুন না। অবরুদ্ধ করে রাখবে, কিন্তু স্বীকার করবে না সরকার।

বিএনপি চেয়ারপারসন কীভাবে বিশ্রাম নিচ্ছেন?
প্রেস সচিব: উনার নির্ধারিত রুমে। রুমেই চেয়ারে নয়তো সোফায় শুয়ে-বসে সময় কাটছে তার। বিশ্রাম করছেন।

বলা হচ্ছে, তিনি এক কাপড়েই সারা রাত ও সারা দিন কাটিয়েছেন কিন্তু গতরাতে তার বাসায় থেকে তো প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে আসা হয়েছে।
প্রেস সচিব: এখনও গোলাপী রঙের শিফনের শাড়ি পরেই আছেন। বাকিটা বলতে পারছি না।

সারা দিনে পেশাজীবীদের অনেকেই খালেদা জিয়ার সঙ্গে দেখা করে গেছেন, যদিও ২০ দলীয় জোটের কাউকেই দেখা যায়নি।
প্রেস সচিব: এখানে তো কাউকেই ঘেঁষতে দেয়া হচ্ছে না। কীভাবে আসবেন নেতারা?

চেয়ারপারসন কাল কখন রওনা করবেন?
প্রেস সচিব: মানুষ জমায়েত হলে যে কোনো সময় বের হবেন তিনি।

 

Source: Interview taken by BanglaMail24.com