ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / কামারুজ্জামানের মৃত্যুদণ্ড বহাল

কামারুজ্জামানের মৃত্যুদণ্ড বহাল

imageজামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের বেঞ্চ আজ সোমবার সকালে এই রায় ঘোষণা করে। বেঞ্চের অপর তিন সদস্য হলেন- বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী।

কামারুজ্জামানের বিরুদ্ধে মোট সাতটি অভিযোগ আনা হয়। এর মধ্যে
৩নং অভিযোগে সংখ্যাগরিষ্ঠের ভিত্তিতে তাকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে। ৪নং অভিযোগে ট্রাইব্যুনালের দেয়া মৃত্যুদণ্ড কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড, ১নং অভিযোগে যাবজ্জীবন থেকে অব্যাহতি এবং ২নং (১০ বছর) ও ৭নং (যাবজ্জীবন) অভিযোগে বাই মেজরিটি সাজা বহাল রাখা হয়েছে।

এছাড়া ৫ ও ৬ নং অভিযোগে ট্রাইব্যুনাল কামারুজ্জামানকে অব্যাহতি দেয়। এই দুটি অভিযোগে ট্রাইব্যুনালের রায়ের বিরুদ্ধে সরকার আপিল করেনি।

আমার বাবা ন্যায়বিচার পাননি : কামারুজ্জামানের ছেলে

জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের বড় ছেলে হাসান ইকবাল ওয়ামি বলেছেন, আজকে একজন নিরপরাধ মানুষকে সাজা দেয়া হলো। একজন নিরপরাধ মানুষকে মৃত্যুদণ্ড দেয়া হলো। আমরা এ জুলুমের বিচারের ভার সর্বশক্তিমান আল্লাহর ওপর ছেড়ে দিলাম।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগ কামারুজ্জামানের মৃত্যুদণ্ড বহাল রেখে রায় দেয়ার পর এক প্রতিক্রিয়ায় তিনি একথা বলেন।

হাসান ইকবাল বলেন, সোহাগপুরে গণহত্যার যে অভিযোগে উনাকে (কামারুজ্জামান) মৃত্যুদণ্ড দেয়া হয়েছে সেই গণহত্যার সাথে আমার বাবার সংশ্লিষ্টতার প্রমাণ ইতিহাসের কোথাও নেই। ইতিহাসের কোনো বইয়ে এটি নেই। ভিক্টিমরা কখনও সাংবাদিকদের কাছে সাক্ষাৎকারে এমন কথা বলেননি। সাংবাদিকদের কোনো রিপোর্টে এই গণহত্যায় আমার বাবার সংশ্লিষ্টতার কোনো উল্লেখ নেই। তারপরও তাকে মৃত্যুদণ্ড দেয়া হলো। আমরা পরিবারের পক্ষ থেকে মনে করি, আমার বাবা ন্যায়বিচার পাননি। আমরা ন্যায়বিচার পাইনি এবং আমরা ল’ইয়ারদের রিভিউ পিটিশন নেয়ার কথা বলেছি। তারা বলেছেন করবেন।

বুধবার ৬টা থেকে ৪৮ ঘণ্টার হরতাল দিয়েছে জামায়াত

জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানকে হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে এবং তার মুক্তির দাবিতে আগামী বুধবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে জামায়াত।

আজ সোমবার সকালে জামায়াতের পক্ষ থেকে নয়া দিগন্তকে এখবর নিশ্চিত করা হয়।

ফলে পূর্বঘোষিত জামায়াতের বৃহস্পতিবারের হরতালের সাথে নতুন করে বুধবারও যোগ হলো।

এদিকে দলের আমির মাওলানা মতিউর রহমান নিজামীকে মৃত্যুদণ্ড দিয়ে তাকে হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে পূর্বঘোষিত ৭২ ঘণ্টার হরতাল চলছে। আগামীকাল মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত এই হরতাল চলবে।