ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / ‘কোনো জঙ্গিগোষ্ঠীর অর্থে জামায়াত পরিচালিত হয় না’

‘কোনো জঙ্গিগোষ্ঠীর অর্থে জামায়াত পরিচালিত হয় না’

jamat spokesman ১১ অক্টোবর ২০১৪: কোনো জঙ্গিগোষ্ঠী বা অন্য কোনো সংস্থার আর্থিক সাহায্য-সহযোগিতায় জামায়াতে ইসলামী পরিচালিত হয় না বলে দাবি করেছেন জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য হামিদুর রহমান আযাদ। তিনি বলেন, জামায়াতের রাজনীতি পরিচালিত হয় জামায়াতের জনশক্তি ও শুভাকাঙ্খীদের অর্থে। শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

হামিদ আযাদ বলেন, “ভারতের অনলাইন দ্য টেলিগ্রাফ’র বরাত দিয়ে বাংলাদেশের দুই/একটি পত্রিকায় ‘সন্ত্রাসী নেটওয়ার্ক নিয়ে সহযোগিতা করতে এনএসআইর টিম নয়াদিল্লিতে’ শিরোনামে প্রকাশিত সংবাদে ‘ভারতের বিভিন্ন কৌশলগত সংস্থা আশ্বস্ত হয়েছে যে, ২০০৫ সালে বাংলাদেশে নিষিদ্ধ ঘোষিত জেএমবি অতীতে বাংলাদেশে জামায়াতে ইসলামীর সঙ্গে অর্থ ও জনবল দিয়ে সহায়তা করেছে’; এ মর্মে যেসব আজগুবি তথ্য লেখা হয়েছে তা সর্বৈব মিথ্যা। এ রিপোর্টে জামায়াতকে জড়িয়ে যেসব কথা লেখা হয়েছে তা ভিত্তিহীন ও কল্পনাপ্রসূত। আমরা এ সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, জামায়াতে ইসলামী গণতান্ত্রিক পন্থায় নিয়মতান্ত্রিক রাজনীতি করে থাকে। কোনো চরমপন্থার সঙ্গে জামায়াতের কোনো সম্পর্ক নেই। জামায়াত সম্পর্কে এ ধরনের উক্তি তারা করে থাকে যারা জামায়াতকে জড়িয়ে সর্বদা বিভ্রান্তিকর তথ্য ও গুজব ছড়াতে সদা ব্যস্ত। জামায়াতের সঙ্গে কোনো ধরনের জঙ্গি সংগঠনের কোনো প্রকার সম্পর্ক নেই এবং কখনই ছিল না।