ব্রেকিং নিউজ
Home / বাংলাদেশ / সিলেটের কৃতি সন্তান কবির রেজা বাংলাদেশ সরকারের সিআইপির মর্যাদায় ভূষিত

সিলেটের কৃতি সন্তান কবির রেজা বাংলাদেশ সরকারের সিআইপির মর্যাদায় ভূষিত

kabir-rezaবাংলাদেশ সরকার কর্তৃক সিআইপি মর্যাদায় ভূষিত হয়েছেন সিলেটের কৃতি সন্তান ও ঢাকা রিজেন্সি হোটেল এন্ড রিসোর্টের চেয়ারম্যান কবির রেজা। সম্প্রতি রাজধানী ঢাকায় আয়োজিত এক অনাঢ়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে চলতি বছর ২০১৪ সালের জন্য ৭৮ জন সিআইপির নাম ঘোষনা করা হয়। এর মধ্যে হোটেল ট্যুারিজম খাতের উন্নয়নে বিশেষ অবদান রাখার জন্য কবির রেজাকে  সিআইপির মর্যাদা প্রদান করা হয়। বৃটিশ-বাংলাদেশী ব্যবসায়ী কবির রেজা হচেছন প্রথম কোন ব্যক্তি যিনি বাংলাদেশের সার্ভিস বা সেবা খাতে অবদানের জন্য এই মর্যাদায় ভূষিত হন।
বাংলাদেশের সামগ্রিক উন্নয়ন, বিনিয়োগ ও ব্যবসা বানিজ্যে অবদান রাখেন এমন ব্যক্তিবর্গকে সরকার তাদের অবদানের স্বীকৃতি হিসেবে গত কয়েক বছর ধরে সিআইপি মর্যাদা দিয়ে আসছে। সিআইপির মর্যাদা প্রাপ্ত  ব্যক্তিরা দেশে বিশেষ সুযোগ সুবিধা পেয়ে থাকেন। বিমান বন্দর থেকে নিয়ে সরকারী পর্যায়ে দেশের সকল জায়গায় ভিআইপির সম্মান ও সুযোগ সুবিধা পেয়ে থাকেন।
সিলেট শহরতলীর তুরুখ খলা গ্রামের ছেলে কবির রেজা ইতিমধ্যে যুক্তরাজ্যে সুনামের সাথে ব্যবসা বানিজ্যে সফলতা লাভ করেছেন। এরই অংশ হিসেবে বাংলাদেশেও তার অনেক বিনিয়োগ রয়েছে। যা দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে ভূমিকা রাখছে। কবির রেজা ঢাকা রিজেন্সি ছাড়াও বিলেতে প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীদের সংগঠন বৃটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের বাংলাদেশ রিজিওনের সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি ঢাকা চেম্বার অব কমার্সের হোটেল ট্যুরিজম বিভাগের এক্সিকিউটিভ মেম্বার ও ব্যবসা সংক্রান্ত নানা সংগঠনের সাথে জড়িত আছেন।