ব্রেকিং নিউজ
Home / ভারত সংবাদ / কলকাতা / লন্ডন-কলকাতাকে মিলিয়ে দিল বৃষ্টি, দুই শহরেই গলা অবধি ডুবে গাড়ি, বাস

লন্ডন-কলকাতাকে মিলিয়ে দিল বৃষ্টি, দুই শহরেই গলা অবধি ডুবে গাড়ি, বাস

 

 

আর যাই হোক, দুই শহরের আকাশ তো একই! বৃষ্টিতে অঝোরে জল ঝরে দুই শহরেই। রাস্তা জুড়ে সেই জল দাঁড়িয়েও পড়ে। বিশ্বাস হয় না? চোখ কচলে ছবিটি দেখুন। ঠিক দেখেছেন, একপাশে শহর কলকাতার পাতিপুকুর, অন্য পাশে লন্ডনের ওরচেস্টার পার্ক। উপরে ট্রেন লাইন, তলায় নীচু রাস্তায় জলে ডুবে গাড়ি। দুই শহরই মিলে গেল এক ছবিতে।

স্বাভাবিক ভাবেই এই ছবি ঢেউ তুলেছে নেটমাধ্যমে। নেটাগরিকরা ফেসবুকে তুলে আনছেন কলকাতাকে ‘লন্ডন’ বানানোর প্রসঙ্গ। অনেকেই আবার বলছেন, বরিস জনসন ভোটে জেতার আগে লন্ডনকে কলকাতা বানানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন বুঝি। সেই জন্যই বৃষ্টিতে এই দশা। তবে লন্ডনের আদি বাসিন্দারা ফেসবুকে বলছেন, এমনটা অনেকদিন ধরেই হয়। হাওয়ার্ড উইলসন নামে এক নেটাগরিক লিখেছেন, ‘এমন সময়ে গাড়ি চালানোর কী আছে? আমাদের ছোটবেলায়, সেই ’৮০-এর দশক থেকে লন্ডন শহরে এমন জল জমে। এসব নতুন কিছু নয়।’

পাতিপুকুরের জল জমাও নতুন কিছু নয়। এর আগেও ওই রাস্তায় জল জমে গাড়ি ফেঁসে গিয়েছে। কিন্তু সাত হাজার ৯০০ কিলোমিটারের বেশি দূরের দুই শহরে একই আকাশ থেকে ঝরা বৃষ্টিতে একই ছবি এর আগে হয়ত কখনও তৈরি হয়নি। সেই কারণেই দুই শহরের চেনা জল যন্ত্রণার ছবি একসঙ্গে মিলিয়ে দিয়েছেন অনেকে।

সূত্র আনন্দ বাজার