ব্রেকিং নিউজ
Home / টেকনোলজি / নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা

নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা

 

ড. হাছান মাহমুদ বলেন, অনেকে ভাঁড়ামোতে লিপ্ত হয়, গুজব রটায়

নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। গতকাল শুক্রবার দুপুরে মন্ত্রী ঢাকায় তার সরকারি বাসভবনে এ সংক্রান্ত সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এ কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, কিছু আইপি টিভি

অনেক সময় গুজব রটানোয় যুক্ত হয়, অসত্য তথ্য পরিবেশন ও ভাঁড়ামোতে লিপ্ত হয়। আবার দেখা যায়, অনুমোদন পাওয়ার আগেই কেউ কেউ টেলিভিশন চ্যানেলের মতো অফিস খুলে বসে। আবার জেলা প্রতিনিধিও নিয়োগ দিচ্ছে। এসব বিষয়কে একটা নিয়মনীতির মধ্যে আনা প্রয়োজন। তিনি বলেন, দেশব্যাপী ব্যাঙের ছাতার মতো আইপি টিভি খুলে যার যেমন ইচ্ছা তেমন করবে, সেটা কখনো আইনসম্মত বা বাঞ্ছনীয় নয়। ভালো মানের আইপি টিভি অনুমোদন পাবে। যেগুলোর বিষয়ে নানা অভিযোগ আছে, সেগুলো খতিয়ে দেখে সহসাই ব্যবস্থা নেওয়া হবে।

তথ্যমন্ত্রী আরও জানান, মন্ত্রণালয় আইপি টিভিগুলোর কাছ থেকে রেজিস্ট্রেশনের জন্য দরখাস্ত আহ্বান করেছিল। পাঁচ শতাধিক দরখাস্ত জমা পড়েছে এবং সেগুলো যাচাই-বাছাইয়ের কাজও গুছিয়ে আনা হয়েছে। যেগুলোর মান ভালো, সেগুলোর রেজিস্ট্রেশন দেওয়া হবে।

এ সময় জয়যাত্রা নামের আইপি টিভি পরিচালনাকারী হেলেনা জাহাঙ্গীর সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী বলেন, ফাঁকফোকর দিয়ে দলের উপকমিটিতে এ ধরনের কারও ঢোকা সমীচীন হয়নি। এদের কমিটিতে রাখার বিষয়ে আরও সতর্ক হওয়া প্রয়োজন ছিল। তার আইপি টিভির বিষয়ে অভিযোগগুলো খতিয়ে দেখা হবে। অভিযোগের সত্যতা পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।