ব্রেকিং নিউজ
Home / সিলেট / সিলেটে গত ২৪ ঘণ্টায় করোনায় ৯ জনের মৃত‌্যু, আক্রান্ত ৫৮৪

সিলেটে গত ২৪ ঘণ্টায় করোনায় ৯ জনের মৃত‌্যু, আক্রান্ত ৫৮৪

 

সিলেট বিভাগে গতকাল বৃহস্পতিবার সকাল আটটা থেকে আজ শুক্রবার সকাল আটটা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে ৫৫৫ জনের মৃত্যু হয়েছে।

মৃত ব্যক্তিদের মধ্যে সিলেট জেলার সাতজন, সুনামগঞ্জে একজন ও হবিগঞ্জে একজন রয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৯৮ জনের নমুনা পরীক্ষা করে ৫৮৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৪ দশমিক ৯৯ শতাংশ। বিভাগে মোট শনাক্ত করা হয়েছে ৩২ হাজার ১৩ জন। আজ শুক্রবার দুপুরে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন শনাক্ত রোগীদের মধ্যে সিলেটে ৩১৩ জন, সুনামগঞ্জে ৩৮ জন, হবিগঞ্জে ১২০ জন ও মৌলভীবাজারে ১১৩ জন রয়েছেন। এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ হাজার ১৩ জন। এর মধ্যে সিলেট জেলার বাসিন্দা রয়েছেন ২০ হাজার ৮২২ জন, সুনামগঞ্জের ৩ হাজার ৫৩৪ জন, হবিগঞ্জের ৩ হাজার ৬০৩ জন ও মৌলভীবাজারের ৪ হাজার ৫৪ জন।

বিভাগে মারা গেছেন ৫৫৫ জন। এর মধ্যে সিলেটের ৪৪৬ জন, সুনামগঞ্জের ৪১ জন, হবিগঞ্জের ২৬ জন ও মৌলভীবাজারের ৪২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে নতুন করে ২৪৩ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে ১৯২ জন সিলেটের, ৫ জন হবিগঞ্জের ও ৪৬ জন মৌলভীবাজারের। এ নিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ১৩৮।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ নূরে আলম শামীম বলেন, সিলেট বিভাগে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪৫৯। এর মধ্যে ৩৩৩ জন চিকিৎসা নিচ্ছেন সিলেটের বিভিন্ন হাসপাতালে। এ ছাড়া সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৪৩ জন, হবিগঞ্জে ৪৭ জন ও মৌলভীবাজারে ৩৬ জন।