ব্রেকিং নিউজ
Home / সিলেট / লকডাউনের দশম দিনে সিলেটে মামলা-জরিমানার হিসাব-নিকাশ

লকডাউনের দশম দিনে সিলেটে মামলা-জরিমানার হিসাব-নিকাশ

 

প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের দশম দিন ছিলো শনিবার (১০ জুলাই)। শুরুর দিন থেকে এ পর্যন্ত প্রতিদিনই সিলেটে লকডাউন বাস্তবায়নে মাঠে তৎপর রয়েছে পুলিশ ও জেলা প্রশাসন।

এরই ধারাবাহিকতায় শনিবার দিনব্যাপী সিলেট মহানগর ও সকল উপজেলায় জেলা প্রশাসনের ৩৫ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট একযোগে মোবাইল কোর্ট পরিচালনা করছেন। এসময় লকডাউন অমান্য করে অযথা বাইরে ঘোরাফেরার দায়ে ১৩৮টি মামলা করে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি ১ লক্ষ ৯০ হাজার ২ শ ২০ টাকা জরিমানা আদায় এবং একজনকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসনের সহকারি কমিশনার (মিডিয়া সেল) শামমা লাবিবা অর্ণব।

কোর্ট পরিচালনাকালে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও সার্বিক সহায়তায় পুলিশ, র‍্যাব, সেনাবাহিনী, আনসার ও বিজিবির টিম যৌথভাবে কাজ করেছে বলে জানিয়েছেন তিনি।

এদিকে, কঠোর লকডাউনের ১০ম দিনে ৫৫টি যানবাহনে মামলা ১০০টি আটক এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১ লাখ ২০ হাজার ৩ শ টাকা জরিমানা আদায় করেছে সিলে মেট্রোপলিট পুলিশ (এসএমপি)।

এসএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বি এম আশরাফ উল্যাহ তাহের জানান, শনিবার লকডাউনকালীন বিধি-নিষেধ অমান্য করায় সিলেট মেট্রোপলিটন পুলিশের অভিযানে সিএনজি অটোরিকশা ২৯টি, মোটরসাইকেল ৩১ টি, প্রাইভেটকার ১৩টি ও অন্যান্য ২টি গাড়ির বিরুদ্ধে মামলাসহ সর্বমোট ৭৫ টি মামলা দায়ের এবং সিএনজি অটোরিকশা ৪৪টি, মোটরসাইকেল ২০টি, প্রাইভেটকার ৬টি, অন্যান্য ৩০টিসহ মোট ১ শ টি যানবাহন আটক করা হয়।

এছাড়াও পুলিশি ডিউটির পাশাপাশি সেনাবাহিনী ও বিজিবির যৌথ অভিযানে ৫টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নগরীর বিভিন্ন স্থানে সর্বমোট ১ লাখ ২০ হাজার ৩ শ টাকা জরিমানা এবং ১জনকে ৭ দিনের জন্য সাজা প্রদান করা হয়।