ব্রেকিং নিউজ
Home / সিলেট / সিলেট-৩ শূন্য আসনের নির্বাচনের রিটার্নিং অফিসার পরিবর্তন

সিলেট-৩ শূন্য আসনের নির্বাচনের রিটার্নিং অফিসার পরিবর্তন

 

 

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় সিলেট-৩ উপ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা করা হয়েছে জেলা প্রশাসককে।

শনিবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে বলে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছেন।

আগামী ২৮ জুলাই এ আসনে ইভিএমে ভোট হওয়ার কথা। তফসিল ঘোষণার সময় সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইসরাইল হোসেনকে এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা করা হয়েছিল।

সম্প্রতি এ কর্মকর্তা কোভিডে আক্রান্ত হন এবং বর্তমানে রাজধানীর একটি হাসপাতালে আইসিইউতে ভর্তি রয়েছেন।

ইসির অতিরিক্ত সচিব বলেন, “বিদ্যমান পরিস্থিতিতে সিলেট-৩ উপ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন করা হয়েছে। এখন জেলা প্রশাসক এম কাজী ইমদাদুল ইসলাম রিটার্নিং কর্মকর্তা এবং তিনজনকে সহকারী রিটার্নিং কর্মকর্তা করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।”

তিনি জানান, সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে নির্বাচন কমিশনের মাঠ পর্যায়ের অন্তত এক ডজন কর্মকর্তা আক্রান্ত রয়েছেন। তাদের মধ্যে ইসরাইল হোসেন ও আলিফ লায়লার অবস্থা ‘বেশ খারাপ’ হওয়ায় হাসপাতালে ভর্তি হতে হয়েছে।

ইসির অতিরিক্ত সচিব জানান, সাংবিধানিক বাধ্যবাধকতার মধ্যে ২৮ জুলাইয়ের সিলেটের নির্বাচন করতে হচ্ছে। পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত স্থানীয় সরকারের নির্বাচনগুলো স্থগিত থাকছে।

মাহবুব তালুকদার এখনও ‘কোভিড পজিটিভ’

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুই সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন। সবশেষ শনিবার নমুনা পরীক্ষাতেও তার ‘কোভিড পজিটিভ’ এসেছে।

৭৯ বছর বয়সী এ নির্বাচন কমিশনারের একান্ত সচিব মোহাম্মদ এনাম উদ্দিন বলেন, “অবস্থা আগের চেয়ে ভালো হলেও উনি হাসপাতালে আছেন। আবারও রিপোর্ট পজিটিভ এসেছে। পরবর্তীতে সন্তোষজনক রিপোর্ট পেলে বাসায় ফিরবেন।”