ব্রেকিং নিউজ
Home / রাজনীতি / হেভিওয়েট চার মন্ত্রী আউট, দফতর ফিরে পাচ্ছেন ১৩ মন্ত্রী-প্রতিমন্ত্রী

হেভিওয়েট চার মন্ত্রী আউট, দফতর ফিরে পাচ্ছেন ১৩ মন্ত্রী-প্রতিমন্ত্রী

1503300_10152168122952700_2141882755_nমহাজোট সরকারের হেভিওয়েট চার মন্ত্রীর স্থান হচ্ছে না নতুন মন্ত্রিসভায়। একই সঙ্গে মহাজোট সরকারের পরীক্ষিত ১৩ মন্ত্রী-প্রতিমন্ত্রী পুরনো দফতরসহ স্থান পাচ্ছেন নতুন মন্ত্রিসভায়। মন্ত্রিপরিষদ সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, নির্বাচনকালীন সরকারের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আইন উপদেষ্টা সাবেক আইনমন্ত্রী ব্যারিষ্টার শফিক আহমেদ, মহাজোট সরকারের ক্ষমতাধর স্বরাষ্ট্র মন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী আ ফ ম রুহুল হক নতুন মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন না। এরা সকলেই মহাজোট সরকারের অত্যন্ত ক্ষমতাধর মন্ত্রী ছিলেন। এদের দুজন নির্বাচনকালীন মন্ত্রিসভায়ও আছেন।

অপরদিকে মহজোট সরকারের আস্থাভাজন মন্ত্রী হিসেবে পুরানো দফতরসহ নতুন মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন- সৈয়দ আশরাফুল ইসলাম (স্থানীয় সরকার), হাসানুল হক ইনু (তথ্য), ওবায়দুল কাদের (যোগাযোগ), নুরুল ইসলাম নাহিদ (শিক্ষা), বেগম মতিয়া চৌধুরী (কৃষি), আব্দুল লতিফ সিদ্দিকী (বস্ত্র ও পাট), ইঞ্জিনিয়র খন্দকার মোশাররফ হোসেন (প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান), ড. হাছান মাহমুদ (পরিবেশ ও বন), মো. মুজিবুল হক (রেল) ও শাজাহান খান (নৌ-পরিবহন মন্ত্রণালয়)।

এছাড়া প্রতিমন্ত্রী হিসেবে পুরানো দফতরসহ নতুন মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন-অ্যাডভোকেট শামসুল হক টুকু (স্বরাষ্ট্র), অ্যাডভোকেট কামরুল ইসলাম (আইন) ও মন্নুজান সুফিয়ান (শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়)।