ব্রেকিং নিউজ
Home / ভারত সংবাদ / হিন্দুত্ববাদীদের সহিংসতায় ওআইসির বিবৃতিকে দায়িত্বজ্ঞানহীন বললো ভারত

হিন্দুত্ববাদীদের সহিংসতায় ওআইসির বিবৃতিকে দায়িত্বজ্ঞানহীন বললো ভারত

দিল্লিতে উগ্র হিন্দুত্ববাদীদের সহিংসতার ঘটনায় ৫৪টি মুসলিম রাষ্ট্রের সংগঠন অর্গানাইজেশন অব ইসলামিক কর্পোরেশনের (ওআইসি) বিবৃতির সমালোচনা ও নিন্দা জানিয়েছে ভারত। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় ওআইসি’র বক্তব্যকে ‘দায়িত্বজ্ঞানহীন’ বলে আখ্যায়িত করা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এখবর জানিয়েছে।

ভারতের ক্ষমতাসীন উগ্র হিন্দুত্ববাদী বিজেপি সরকারের আনা মুসলিম বিরোধী নাগরিকত্ব আইনের (সিএএ) প্রতিবাদে বিক্ষোভকারীদের ওপর সহিংসতার তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দেয় ওআইসি। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এই বিবৃতি প্রকাশ করা হয়। এতে দিল্লিতে মসজিদ ও মুসলিম মালিকানাধীন সম্পত্তি ভাঙচুরের নিন্দা এবং এই সহিংসতার শিকার পরিবারের প্রতি শোক প্রকাশ করেছে মুনসলমানদের এ সংস্থাটি।

বিবৃতিতে ওআইসি মুসলিমবিরোধী সহিংসতার জন্য প্ররোচণাকারী ও জড়িতদের বিচারের আওতায় আনা, মুসলিম নাগরিকের সুরক্ষা এবং সারা দেশে ইসলামি পবিত্র স্থানের সুরক্ষা নিশ্চিত করার জন্য আহ্বান জানিয়েছে।

এনিয়ে ক্ষেপেছে ভারত। বৃহস্পতিবার ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার বলেন, ‘ভারতে মুসলিমদের উপর সহিংসতার যে অভিযোগ করেছে ওআইসি, তা দায়িত্বজ্ঞানহীন’।

রাভিশ আরও বলেন, ‘দিল্লিতে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে। সংগঠনগুলোর কাছে আবেদন জানাচ্ছি, এ ধরনের দায়িত্বজ্ঞানহীন বক্তব্য থেকে বিরত থাকুন।’

দিল্লিতে হিন্দু সন্ত্রাসী মুসলমানদের পবিত্র মসজিদ ও সহিংসতার ঘটনায় বৃহস্পতিবার পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮ জনে। আহতের সংখ্যা দুই শতাধিক। বেছে বেছে মুসলমানদের বাড়ি ঘরে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। এমনকি হিন্দু সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা পায়নি ৮৫ বছরের বৃদ্ধাও। দিল্লির খাজুরি খাস শহরের গমরি এক্সটেনশন লেনস্থ বাড়িতেই আগুনেই পুড়িয়ে হত্যা করা হলো ওই বৃদ্ধা আকবরিকে।