ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / ‘শান্তি চুক্তি’ প্রকাশের পর ‘আল-আকসা’ দখল করলো ইসরায়েলি বাহিনী

‘শান্তি চুক্তি’ প্রকাশের পর ‘আল-আকসা’ দখল করলো ইসরায়েলি বাহিনী

জেরুজালেমে মুসলিম বিশ্বের পবিত্র স্থান আল-আকসা মসজিদ প্রাঙ্গণ দখল করে এর প্রবেশ পথ বন্ধ করে দিয়েছে ইসরায়েলি দখলদার বাহিনী। যুক্তরাষ্ট্র এবং ইসরায়েল কর্তৃক ফিলিস্তিনিদের ওপর চাপিয়ে দেওয়া ‘শান্তি পরিকল্পনা’ প্রকাশের পর স্থানীয় সময় আজ বৃহস্পতিবার বিকেলে আল-আকসা মসজিদ দখল করা হয়েছে।

মধ্যপ্রাচ্যে সংবাদ পর্যবেক্ষণকারী সংস্থা ‘মিডল ইস্ট মনিটর’ এর এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করা হয়েছে।

জেরুজালেমের ইসলামিক এনডোমেন্টস বিভাগের (ওয়াকফ) এক কর্মকর্তা ‘মা’আন নিউজ এজেন্সি’কে জানিয়েছে, আজ বিকেলে আল-আকসা মসজিদ প্রাঙ্গণ দখল করে এর সকল প্রবেশদ্বার বন্ধ করে দিয়েছে ইসরায়েলি বাহিনী। কাউকে ঢুকতে এবং বের হতে দেওয়া হচ্ছে না।

ঘটনাস্থলে প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে মিডল ইস্ট মনিটরের ওই প্রতিবেদনে বলা হয়েছে, আল-আকসা প্রাঙ্গণ থেকে দুই ফিলিস্তিনি যুবককে আটক করে বাব আল-সিলসিলা থানায় নিয়ে যাওয়া হয়েছে। এ সময় তাদের মারধর করা হয়েছে।

জেরুজালেমে অভিযান, আটক এবং গ্রেপ্তার নিয়মিত ঘটনা হলেও যুক্তরাষ্ট্র কর্তৃক ‘ডিল অব দ্য সেঞ্চুরি’ প্রকাশের পর তা নতুন মাত্রা পেয়েছে। এর আগে গত শুক্রবার সকালের নামাজ শেষে বেরিয়ে আসা মুসল্লিদের ওপর হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এ ছাড়াও ওই দিন পূর্ব জেরুজালেমের বেইত সাফাফা এলাকায় শারাফাত মসজিদে আগুন ধরিয়ে দিয়েছে কট্টরপন্থী ইহুদিরা।