ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / ‘চুপিসারে’ মনোনীতদের হাতে নৌকার চিঠি তুলে দিচ্ছে আওয়ামী লীগ

‘চুপিসারে’ মনোনীতদের হাতে নৌকার চিঠি তুলে দিচ্ছে আওয়ামী লীগ

পূর্ব ঘোষণা ছাড়াই অনেকটা চুপিসারে রোববার সকাল থেকেই মনোনয়ন ফরম মনোনীত প্রার্থীদের হাতে তুলে দিতে শুরু করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

মনোনীত প্রার্থীদের মনোনয়নের চিঠি সংগ্রহের জন্য আগ থেকেই কেন্দ্র থেকে নির্দশনা ছিল। এর পরিপ্রেক্ষিতে রোববার সকাল ১০টার আগে থেকেই ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে ভীড় করে মনোনয়ন প্রত্যাশীরা।

তবে, মনোনীতদের চিঠি দেওয়ার বিষয়টি আওয়ামী লীগের পক্ষ থেকে মিডিয়াকে জানানো হয়নি।

এখন পর্যন্ত ডাক পাওয়ারা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অপেক্ষা করছেন৷ পর্যায়ক্রমে একে একে ভেতরে ডেকে নেওয়া হচ্ছে। তবে সাংবাদিকদের প্রবেশ সীমিত রাখা হয়েছে।

এ বিষয়ে কিছুক্ষণে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করার সম্ভবনা রয়েছে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার সকাল ১০টার দিকে বাসা থেকে বের হয়ে তিনি সচিবালয় যান। সেখান থেকো এখন ধানমন্ডি ৩/এ আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে অবস্থান করছেন। তবে সচিবালয়ের পাশেই কেন্দ্রীয় কার্যালয় হলেও তিনি মনোনয়ন ফরম বিরতণে অংশ নেননি। চিঠি দিয়েই কেন্দ্রীয় কার্যালয় ত্যাগ করেন তিনি।

৯ নভেম্বর মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেওয়া শুরু করে ১২ নভেম্বর পর্যন্ত চলে। এই চারদিন দেশের বিভিন্ন নির্বাচনী এলাকা থেকে বাসে ভরে বাদ্যযন্ত্র সহযোগে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে হাজির ছিলো বিপুল সংখ্যক আওয়ামী লীগের নেতা-কর্মী।

একাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ সর্বোচ্চ সংখ্যক ৪ হাজার ২৩টি মনোনয়ন ফরম বিক্রি করে। যা দশম জাতীয় সংসদ নির্বাচনে বিক্রি হওয়া পরিসংখ্যানে প্রায় ১৪০০’র মতো বেশি।

ইতোমধ্যে দলীয় মনোনয়নের চিঠি পেয়েছেন: শেখ হাসিনা (গোপালগঞ্জ-৩ ও রংপুর-৬), ওবায়দুল কাদের (নোয়াখালী-৫), মুজিবুল হক (কুমিল্লা-১১), ডা. দীপু মনি (চাঁদপুর-৩), শ ম রেজাউল করিম (পিরোজপুর-১), সাইফুজ্জামান শিখর (মাগুরা-১), শেখ ফজলে নূর তাপস (ঢাকা-১০), আসাদুজ্জামান খাঁন (ঢাকা-১২), সাদেক খান (ঢাকা-১৩), আসলামুল হক (ঢাকা-১৪), নিজামউদ্দিন হাজারী (ফেনী-২), খালিদ মাহমুদ চৌধুরী (দিনাজপুর-২), সিমিন হোসেন রিমি (গাজীপুর-৪), ফাহমি গোলন্দাজ বাবেল (ময়মিনসিংহ-১০), শেখ জুয়েল (খুলনা-২), মাশরাফি বিন মোর্ত্তজা (নড়াইল-২), মুহিবুল হাসান চৌধুরী নওফেল (চট্টগ্রাম-৯), ড. আব্দুর রাজ্জাক (টাঙ্গাইল-১), এনামুল হক (রাজশাহী-৪)।