ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / বিকল্প ধারায় পাল্টাপাল্টি বহিষ্কার

বিকল্প ধারায় পাল্টাপাল্টি বহিষ্কার

বিকল্প ধারায় পাল্টাপাল্টি বহিষ্কারের ঘটনা ঘটেছে। বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক নুরুল আলম ব্যাপারী ও সহসভাপতি অ্যাডভোকেট শাহ আহমেদ বাদলকে ১৩ অক্টোবর দল থেকে বহিষ্কার করেন একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বধীন বিকল্পধারা। এরপর শুক্রবার ১৯ অক্টোবর প্রেসক্লাব চত্বরে বিকল্প ধারা বাংলাদেশের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান ও যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরীকে দল থেকে বহিষ্কারের ঘোষণা দিয়ে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

সাংবাদিক সম্মলন করে এ ঘোষণা করেন ড. নুরুল আমিন ব্যাপারী। তিনি নিজেকে বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করেন। তার সঙ্গে সাধারণ সম্পাদক হিসেবে শাহ আহম্মেদ বাদলের নাম ঘোষণা করেন। নুরুল আমিন ব্যাপারী বলেন, ‘দলীয় গঠনতন্ত্র অনু্যায়ী বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান ও যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরীকে দল থেকে অব্যাহতি দেয়া হলো।’

শাহ আহম্মেদ বাদল বলেন, ‘প্রেস ক্লাবে আমাদের হল বুকিং দেয়া থাকলেও হঠাৎ তা বাতিল করে দেয়া হয়। তাই আজকে এখানে (প্রেস ক্লাব চত্বরে) ঘোষণা দিতে হচ্ছে।’ তিনি বলেন, ‘বি চৌধুরী অত্যন্ত ভালো মানুষ। কিন্ত তার ছেলে মাহী বি চৌধুরীর কূটচালে তিনি শেষ পর্যন্ত জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিতে পারেননি।’ জামায়াত প্রশ্নে বি চৌধুরীর জাতীয় ঐক্যফ্রন্টে যাননি আপনারা কী করবেন এমন প্রশ্নের জবাবে নুরুল আমিন বলেন, ‘আমাদের দলের কেউ জামায়াতকে সমর্থন করে না। এগুলো মাহী বি চৌধুরীর কূটচাল।’ তিনি বলেন, ‘আজকে মেজর মান্নানের দুর্নীতির খবর বের হয়েছে। কোনো দুর্নীতিবাজ বিকল্প ধারায় থাকতে পারে না।’তারা জাতীয় ঐক্যফ্রন্টে যাবে বলেও জানান নুরুল আমিন ব্যাপারী।

শাহ আহম্মেদ বাদল বলেন, জাতির সংকট মোকাবেলা করার জন্য এ অস্থায়ী কমিটির ঘোষণা করা হলো। যতদ্রুত সম্ভব দলীয় গঠনতন্ত্র মোতাবেক পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। এ প্রেক্ষিতে শুক্রবার সন্ধ্যা ৬টার সংবাদ সম্মেলন করেন বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী। তিনি বলেন, আমাদের যারা বহিষ্কারের ঘোষণা দিয়েছে তারা বিকল্প ধারার কেউ না।