ব্রেকিং নিউজ
Home / বিশ্ব / আমেরিকা / স্বামীর যৌন কেলেঙ্কারি নিয়ে মুখ খুললেন হিলারি

স্বামীর যৌন কেলেঙ্কারি নিয়ে মুখ খুললেন হিলারি

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের যৌন কেলেঙ্কারি নিয়ে মুখ খুললেন স্ত্রী এবং সাবেক ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন।

স্থানীয় সময় রবিবার সকালে হিলারি সিবিএস নিউজকে দেওয়া সাক্ষাৎকারে এই মন্তব্য করেন।

হিলারি বলেছেন, ক্ষমতার অপব্যবহার করে হোয়াইট হাউসের ইন্টার্ন মনিকা লিউনেস্কির সঙ্গে যৌনতায় জড়াননি তার স্বামী। তাই এই কাজের জন্য প্রেসিডেন্ট পদ না ছেড়ে ঠিকই করেছিলেন বিল ক্লিনটন।

২০ বছরেরও বেশি সময় আগে মনিকা লিউনেস্কির সঙ্গে বিল ক্লিনটনের যৌন কেলেঙ্কারি যুক্তরাষ্ট্রের রাজনৈতিক ইতিহাসে এক কালো অধ্যায় হয়ে আছে। সেসময় বিল ক্লিনটনের পদত্যাগের দাবিতে সরব হয়েছিল বিরোধীরা। যদিও এই নিয়ে তখন একটি মন্তব্যও করেননি স্ত্রী হিলারি।

ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রেসিডেন্ট নির্বাচনে হেরে যাওয়া হিলারি আরও বলেন, ‘#মি-টু’ আন্দোলন নিয়ে যখন পুরো বিশ্ব তোলপাড় হচ্ছে তখন কিন্তু মনিকা লিউনস্কি কিছুই বলেননি। কারণ মনিকার ওই কাজে (যৌন সম্পর্ক) সম্মতি ছিল।

মনিকার সঙ্গে সম্পর্কের কথা লুকিয়েছিলেন, তাই বিল ক্লিনটনের পদত্যাগ করা উচিত ছিল—মার্কিন সিনেটর ক্রিস্টিন গ্রিলব্যান্ডের এই দাবিকে খারিজ করে দিয়েছেন হিলারি। পদত্যাগ না করার প্রশ্নে ক্লিনটনের পাশেই দাঁড়িয়েছেন হিলারি। এত দিন পরে সে কথা প্রকাশ করলেন তিনি। সেদিন যে স্বামীর সিদ্ধান্তকে তিনি সমর্থন করেছিলেন, সেটাও সাক্ষাৎকারে জানিয়েছেন হিলারি। হিলারি বলেন, মনিকা লিউনস্কিরও সম্মতি ছিল তাতে। ক্লিনটন পদত্যাগ না করলেও তাকে ইমপিচ করা হয়েছিল।