ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / ‘তনু হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে পুলিশ’

‘তনু হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে পুলিশ’

২৬ মার্চ, ২০১৬: কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনের কাজ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শনিবার সকালে স্বাধীনতা দিবস উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইনে আয়োজিত এক অনুষ্ঠান শেষে এ কথা জানান তিনি।

আসাদুজ্জামান খাঁন কামাল জানান, তনু হত্যাকাণ্ডটি যেখানে হয়েছে সেখান থেকেই আমাদের পুলিশ ও গোয়ন্দারা কাজ করছে। সুতরাং এটি তদন্তাধীন। তদন্তের আগে আমরা আর কিছু বলতে চাই না। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ইতোপূর্বে ঘটে যাওয়া সকল হত্যাকাণ্ডের রহস্য যেমন উদঘাটন হয়েছে, তনু হত্যার রহস্যও উদঘাটন হবে এবং হত্যাকারীদের বিচারের আওতায় আনা হবে।’

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘স্বাধীনতার ইতিহাসের অনেক কিছুই আমাদের শিশুদের অজানার মধ্যে ছিল। এর আগে বার বার ইতিহাস বিকৃতির চেষ্টা করা হয়েছিল। এখন মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকার ক্ষমতায় রয়েছে। মুক্তিযুদ্ধের অনেক অজানা ইতিহাস জানাতে উদ্যোগ নেয়া হয়েছে, অনেক অজানা প্রকাশ করা হচ্ছে। শিশুদের পাঠ্যপুস্তকেও এসব অজানা ইতিহাস পর্যায়ক্রমে যুক্ত করা হবে।’

এর আগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইন স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এ সময় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক ও ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াও শহীদের প্রতি শ্রদ্ধা জানান।

২০ মার্চ রাত সাড়ে ১০টায় কুমিল্লা সেনানিবাসের পাহাড় হাউস এলাকায় সোহাগী জাহান তনুর লাশ পাওয়া যায়। এ ঘটনার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় শুরু হয়। নিহত শিক্ষার্থীর বাবা ইয়ার হোসেন অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় একটি হত্যা মামলা করেন।