ব্রেকিং নিউজ
Home / প্রচ্ছদ / ডেফিনিটলি নির্বাচন গ্রহণযোগ্য হয়েছে: সিইসি

ডেফিনিটলি নির্বাচন গ্রহণযোগ্য হয়েছে: সিইসি

২২ মার্চ ২০১৬: সময় মতো নির্বাচন সম্পন্ন করতে পেরে সন্তুষ্ট নির্বাচন কমিশন। বিক্ষিপ্ত কিছু সংঘর্ষ ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ এবং গ্রহণযোগ্য হয়েছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দীন আহমদ। তিনি বলেছেন, মানুষ নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিয়েছে। তবে কিছু কেন্দ্রে যারা সংঘর্ষ ঘটিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সংঘর্ষসহ নানা ঘটনার মধ্যে দিয়ে প্রথম দফায় দেশের ৩৬ জেলার ১০১টি উপজেলায় ৭১২ ইউনিয়ন পরিষদে নির্বাচন হয় মঙ্গলবার। ১৪টি রাজনৈতিক দল অংশ নিলেও ভোট যুদ্ধ হয় মূলত আওয়ামী লীগের নৌকা আর বিএনপির ধানের শীষের মধ্যে।

প্রথমবারের মতো দলীয় প্রতীকে প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের পর সন্ধ্যায় নির্বাচন কমিশনের সংবাদ সম্মেলনে সিইসি বলেন, সম্পূর্ণ গ্রহণযোগ্য ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে এই নির্বাচন ।

তিনি বলেন, ডেফিনিটলি (নির্বাচন) গ্রহণযোগ্য হয়েছে। আনন্দমুখর পরিবেশে ব্যাপক ভোটারের উপস্থিতিতে ভোটগ্রহণ শেষ হয়েছে। বিভিন্ন ভোটকেন্দ্রে ব্যাপক ভোটারের উপস্থিতি ছিলো। বিশেষ করে মহিলা ভোটারের দীর্ঘ লাইন ছিলো।

“ভোটাররা শঙ্কাহীন মনে, নির্ভয়ে ভোটকেন্দ্রে এসেছেন এবং নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নির্বিঘ্নে ফিরে গেছেন।”

দলীয় প্রতীকে নির্বাচন প্রসঙ্গে রকিব উদ্দিন বলেন, এ নিয়ে শুরুতে কিছুটা সমস্যা হলেও ধীরে ধীরে মানুষ অভ্যস্ত হয়ে যাবে।

দেশের যে সকল ইউনিয়নে সংঘর্ষের ঘটনা ঘটেছে সেজন্য দুঃখ প্রকাশ করে অবিলম্বে ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

সিইসি বলেন, ভালো-মন্দ সব জায়গাতেই আছে। যেখানে ভালো হচ্ছে সেখানে আপনাকে প্রশংসা করতে হবে। যেখানে খারাপ হচ্ছে সেখানে আপনাকে শক্ত হাতে এ্যাকশন নিতে হবে।

“কতগুলি কেন্দ্র বন্ধ করেছি বললাম? সেগুলি বন্ধ করতে হলো কেন? নিশ্চয়ই সেখানে অঘটন হয়েছে, যার জন্য বন্ধ করতে হয়েছে। আমি যদি বন্ধ না করতাম আপনারা বলতে পারতেন যে এখানে অঘটন ঘটলো, আপনারা ব্যবস্থা নিলেন না। আমরা ব্যবস্থা নিচ্ছি এবং ডেফিনিটলি আমরা ব্যবস্থা নিবো।”